Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘বিএনপি কার্যালয় অবরুদ্ধ, চলছে দমন নির্যাতন ধর পাকড়’

দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩২তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে ১০ দিনের কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি। আগামী ২৭ মে থেকে এ কর্মসূচি শুরু হবে। যার মধ্যে রয়েছে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, বক্তদান ও চিত্রাঙ্গন প্রতিযোগিতা। এছাড়াও রাজধানীতে তিন দিনব্যাপি দারিদ্র্যভোজের আয়োজন করা হবে। ৩০ মে থেকে ২ জুলাই ভোজ অনুষ্ঠানগুলোতে বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

রবিবার সকালে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভা শেষে সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু উক্ত কর্মসূচি ঘোষণা করে বলেন, এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সরকার কার্যত অবরুদ্ধ করে রেখেছে অভিযোগ করে তিনি বলেন, সিনিয়র-জুনিয়র-সমর্থক কেউই নয়াপল্টনের কার্যালয়ে স্বাচ্ছন্দে আসতে পারছে না। দলের যুগ্ম মহসাচিব বরকত উল্লাহ বুলুকে কারাগারে নির্যাতন করা হচ্ছে বলেও অভিযোগ করেন শামসুজ্জামান দুুদু।

তিনি বলেন, ভয়াবহ রাজত্বের সৃষ্টি হয়েছে। হত্যা-গুম নিত্যদিনের সঙ্গী। সভা-সমাবেশ মিছিল সম্পন্নভাবে বন্ধ করে দেয়া হয়েছে। হাজার-হাজার নেতাকর্মী জেলখানায়। এই অবস্থায় আগামী ৩০ মে জিয়াউর রহমানের ৩২তম শাহাদাৎ বার্ষিকী পালন করছি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বলেন, এমন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি ‘৭৫ সালে দেখেছি। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, জেল-জুলুম দিয়ে দমানো যাবে না।

সরকারের পক্ষপাতমূলক দৃষ্টির কারণে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল কোনো রাজনৈতিক কর্মসূচি পালন করতে পারছে না অভিযোগ করে শামসুজ্জামান দুদু বলেন, সরকারের আশ্রিত ১৪দল তাদের কর্মসূচি পালন করছে।

অগণতান্ত্রিক আচরণের বিরুদ্ধে বিএনপির প্রতিবাদ অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, অপেক্ষা করুন। কঠোর কর্মসূচি আসছে।

সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শ্রমবিষয়ক সম্পাদক জাফরুল হাসান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, শিক্ষাবিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, শিরিন সুলতানা, সহ-দফতর সম্পাদক সম্পাদক শামীমুর রহমান শামীম, আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট