Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘নাশকতা প্রতিরোধে এক মাস সভা-সমাবেশ নিষিদ্ধ ’

চট্টগ্রাম, ১৯ মে (জাস্ট নিউজ) ; কোনো রাজনৈতিক দলকে আগামী এক মাস সভা-সমাবেশ করতে দেয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। সম্ভাব্য নাশকতা প্রতিরোধে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

রবিবার চট্টগ্রামের মীরসরাই উপজেলায় জোরারগঞ্জ থানা উদ্বোধন অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা সভা-সমাবেশের নামে গাড়ি ভাংচুর, জ্বালাও-পোড়াও, দোকানপাট ও পবিত্র কোরআনে আগুন দেয় তাদের আর কোথাও সভা-সমাবেশের অনুমতি দেয়া হবে না।

তিনি বলেন, যারা সমাবেশের অনুমতি চাচ্ছেন কিংবা যাদেরকে সমাবেশের অনুমতি দেয়া হচ্ছে না, তাদের মনে রাখা উচিৎ সংবিধানের যুক্তিসঙ্গত বিধি- নিষেধ সাপেক্ষে অনুমতি দেয়ার কথা থাকলেও আগামী একমাস কোনো দলকেই সভা-সমাবেশের অনুমতি দেয়া হবে না।

সংলাপ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ এখনো সংলাপের পক্ষে। বিরোধী দল সংসদ অথবা সংসদের বাইরে যেকোন জায়গায়ই আলোচনায় বসতে পারে। তবে সংসদই আলোচনা সর্বোত্তম জায়গা বলে তিনি জানান।

তিনি সংলাপে বসার জন্য প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দেয়ার জন্য বিরোধী দলকে অনুরোধ জানান।

আগের দিন শনিবার রাজধানীতে জাতীয় প্রেসক্লাবের সামনে সভা সমাবেশের উপর ডিএমপির নিষেধাজ্ঞা জারির পরদিন চট্টগ্রামে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানালেন।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ জাতীয় প্রেসক্লাবের সামনে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি পালনে নিষেধাজ্ঞা আরোপ করে। ডিএমপির নির্দেশনায় বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তাদের অনুমতি ছাড়া প্রেসক্লাবের সামনে কোনো কর্মসূচি পালন করা যাবে না।

এর পরও শনিবার  বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের সামনে তাদের নির্ধারিত কর্মসূচি পালন করতে এলে পুলিশের বাধার মুখে পড়ে।

‘দৈনিক আমার দেশ’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে মাহমুদুর রহমান মুক্তি সংগ্রাম পরিষদ নামের একটি সংগঠন তাদের কর্মসূচি পালন করতে গেলে পুলিশ তাদের সরিয়ে দেয়।

সংগঠনটি প্রথমে প্রেসক্লাবের ফটকের সামনে চেয়ার সাজিয়ে অবস্থান কর্মসূচির উদ্যোগ নিলে পুলিশ ও প্রেসক্লাবের কর্মকর্তা-কর্মচারীরা চেয়ার উঠিয়ে নেয়।

এরপর সংগঠনটি মানববন্ধনের উদ্যোগ নিলে তাদের দাঁড়াতে দেয়া হয়নি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট