Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আলোচিত বেকহ্যাম

বৃহস্পতিবার ফুটবলের মাঠ থেকে বিদায় নিয়েছেন ইংল্যান্ডর স্টাইলিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম। ১৯৯২ সালে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হওয়ার পর দুই দশক ধরে খেলেছেন বিশ্বের বিভিন্ন ক্লাবে। দুই দশকের ফুটবল ক্যারিয়ারে তার কিছু উল্লেখযোগ্য তিক্ত স্মৃতি রয়েছে তা ভুলবার নয়। নিচে তার কিছু ঘটনা দেয়া হলো:
জুন ১৯৯৮: ১৯৯৮ সালের ফ্রান্স বিশ্বকাপে আর্জেন্টিনার অধিনায়ক দিয়েগো সিমিওনকে যুক্তিহীন লাথি মেরে লাল কার্ড দেখে মাঠ থেকে বের হন তিনি। সেই খেলায় পেনাল্টিতে আর্জেন্টিনা পরের রাউন্ডে উঠে যায়। ইংল্যান্ডের বিদায়ে ডেভিড বেকহ্যাম চোখের কাটা হয়ে দাঁড়ায় ইংলিশদের।
জুন ২০০০: ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পর্তুগালকে হারিয়ে নিজ দেশের সমর্থকদের দিকে আঙুল দিয়ে অশ্লীল ইঙ্গিত করেন।
ফেব্রুয়ারি ২০০৩: ম্যাচ হারের পর ড্রেসিং রুমে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন তার দিকে বুট ছুড়ে মারেন। এতে তার মাথা থেকে রক্ত ঝরে। বেকহ্যাম নিজেও রেগে গিয়েছিলেন। কিন্তু সতীর্থরা তাকে ধরে রাখে।
অক্টোবর ২০০৩: ২০০৪ সালে ইউরো বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে তুরস্কের বিরুদ্ধে তিনি পেনাল্টি শট মিস করেন। অবশ্য ভাগ্যক্রমে ইংল্যান্ড পরে জয় নিয়ে মাঠ ছাড়ে।
এপ্রিল ২০০৪: ব্যক্তিগত সহকারী ডাচ সুন্দরী মডেল রেবেকা লুজের সঙ্গে তার অন্তরঙ্গ সম্পর্কের খবরে বিশ্ব মিডিয়ায় শোর পড়ে যায়। তখন তিনি স্পাইস গার্ল ভিক্টোরিয়ার সঙ্গে বিবাহিত।
আগস্ট ২০০৯: সাউন্ডারের মিড ফিল্ডার পিটার ভ্যাগেনাসকে ফাউল করে লাল কার্ড দেখেন তিনি।
জুন ২০১০: এফএ তার বিরুদ্ধে ফিফার কাছ অফিসিয়ালি অভিযোগ পেশ করে। ইংল্যান্ড আলজেরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করার পর এক সমর্থকের সঙ্গে মুখোমুখি বিবাদে জড়ান তিনি।
ফেব্রুয়ারি ২০১৩: ব্যস্ত সময় সূচির কারণে টেলিভিশন বিজ্ঞাপনে তার মতো দেখতে একজনকে দিয়ে বিজ্ঞাপন বানানোর অনুমতি দেন তিনি। এতে তিরস্কৃত হন মানুষের কাছে।
ফেব্রুয়ারি ২০১৩: চীনে জনসম্মুখে একটি অনুষ্ঠানে কিক নিতে গিয়ে মাটিতে পড়ে যান বেকহ্যাম।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট