Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রবিবারের হরতাল প্রত্যাহার করলো ১৮ দল

ঘূর্ণিঝড় ‘মহাসেন’ দেশের উপকূলবর্তী এলাকায় যেকোনো সময় আঘাত হানতে পারে আবহাওয়া অফিসের এমন খবরে আগামী রবিবারের হরতাল প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছেন বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া।

বুধবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলের উপদেষ্টা কাউন্সিলের সদস্য শামসুজ্জামান দুদু এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, “আবহাওয়া অফিস এবং উপকূলবর্তী জেলাসমূহ থেকে প্রাপ্ত তথ্যমতে প্রবল ঘূর্ণিঝড় ‘মহাসেন’ ক্রমশ উপকূলের দিকে প্রবল বেগে ধাবিত হচ্ছে। যেকোনো সময় তা আঘাত হানতে পারে। আঘাত হানলে ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। তাই বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ১৮ দলীয় জোটের উদ্যোগে আগামী ১৯ মে রবিবারের ঘোষিত হরতাল প্রত্যাহার করেছেন। পাশাপাশি বেগম জিয়া বিএনপি, এর সকল অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ১৮ দলীয় জোটের সকল পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে উপকূলবর্তী ক্ষতিগ্রস্ত মানুষদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও সাহায্য-সহযোগিতার জন্য এখন থেকে প্রস্তুতি গ্রহণ করে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।”

এছাড়াও  ক্ষতিগ্রস্ত মানুষের সাহায্যার্থে বৃহস্পতিবার সকাল থেকে নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য একটি মনিটরিং সেল সার্বক্ষণিক কাজ করবে বলে জানান শামসুজ্জামান দুদু।

আজ দুপুরে বিএনপির নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ ব্রিফিং শেষে কার্যালয় থেকে বের হওয়ার সময় বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এমপিকে ডিবি পুলিশের একটি দল গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নিয়ে যায়। মানবিক দৃষ্টিকোণ থেকে যেমন হরতাল প্রত্যাহার করা হয়েছে সেই একই দৃষ্টিকোণ থেকে  বরকত উল্লাহ বুলু এমপিসহ সকল রাজবন্দীর মুক্তি দিতে সরকারের নিকট আহবান জানান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা।

সংবাদ সম্মেলনে মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি, শামীমুর রহমান শামীম প্রমুখ উপস্থিত ছিলেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট