Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১০ জেলায় ৭ নাম্বার বিপদ সংকেত

ঢাকা: চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্র বন্দরের জন্য ৭ নাম্বার বিপদ সংকেত দিয়েছে আবহাওয়া অধিদফতর এবং মংলা সমুদ্র বন্দরের জন্য ৫ নাম্বার সংকেত। আবহাওয়া অধিদফতরের সর্বশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে।

বুলেটিনে বলা হয়েছে, সাত নাম্বার বিপদ সংকেতের আওতায় রয়েছে উপকূলের কক্সবাজার, চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, ভোলা. বরগুনা, পটুয়াখালী ও বরিশাল জেলা। বিশেষ করে এসব জেলার উপকূলবর্তী এলাকা ও চর বেশি ঝুঁকিপূর্ণ।

এদিকে মংলা সমুদ্র বন্দরের জন্য ৫ নাম্বার সংকেত দেয়ায় এর আওতায় রয়েছে পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা এবং এসব জেলার উপকূলবর্তী ও চর এলাকাসমূহ।

আবহাওয়ার সবশেষ বিশেষ বুলেটিনে বলা হয়েছে, ঘূর্ণিঝড় মহাসেন বুধবার সকাল নয়টায় পশ্চিম মধ্য এবং তৎসংলগ্ন পূর্ব মধ্য বঙ্গোপসাগর থেকে কিছুটা উত্তর এবং উত্তর পশ্চিমে অগ্রসর হয়েছে। যেটি বর্তমানে চট্টগ্রাম বন্দর থেকে ৮৭৫ কিলোমিটার  দক্ষিণ পশ্চিমে, কক্সবাজার বন্দর থেকে ৮১৫ কিলোমিটার  দক্ষিণ পশ্চিমে এবং মংলা সমুদ্র বন্দর থেকে ৭৬০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ পশ্চিম দিকে অবস্থান করছে।

এটি আরো ঘণীভূত হয়ে উত্তর ও উত্তর পূর্ব দিকে এগিয়ে আসতে পারে এবং এটি  বৃহস্পতিবার ভোরে  পটুয়াখালীর খেপুপাড়া, কক্সবাজারের টেকনাফ এবং চট্টগ্রামের উপকূলে আঘাত হানতে পারে। বর্তমানে বাতাসের গতিবেগ ৫৪ কিলোমিটার যা ৬২ থেকে ৮৮ কিলোমিটার পর্যন্ত বাড়ছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট