Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ভেঙে দেয়া হলো শাহবাগের গণজাগরণ মঞ্চ

ঢাকা:  ভেঙে দেয়া হলো যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে গড়ে ওঠা শাহবাগের গণজাগরণ মঞ্চ।

সূত্র জানায়, ৬ মে ভোর সাড়ে চারটার দিক র্যা ব-বিজিবি ও শাহবাগ থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে গণজাগরণ মঞ্চ ভেঙে ফেলে। শুধু মঞ্চই নয়, মঞ্চের পশ্চিম দিকের অস্থায়ী মিডিয়া সেল, ‘দ্বিতীয় প্রজন্মের’ মুক্তিযুদ্ধভিত্তিক বিভিন্ন সংগঠনের অস্থায়ী ক্যাম্পও ভেঙে ফেলা হয়েছে।

এছাড়া ৬ মে সকাল সাড়ে পাঁচটার দিকে গণজাগরণ মঞ্চের আশেপাশের নিরাপত্তা বেষ্টনী ও কাঁটাতারের বেড়া সরিয়ে নেয়া হয়েছে। প্রত্যাহার করা হয়েছে অতিরিক্ত পুলিশ প্রহরা।

সকালে শাহবাগে গিয়ে দেখা যায়, গণজাগরণ মঞ্চের সামান্য অংশও অবশিষ্ট নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক শাহবাগ থানার এক উপ-পরিদর্শক বলেন,“ র্যাব-বিজিবি’র যৌথ বাহিনীর সদস্যরা ভোর সাড়ে চারটার দিকে গণজাগরণ মঞ্চ ভাঙা শুরু করে। এসময় সেখানে কেউ ছিল না। পরে শাহবাগ থানা পুলিশ তাদের সহযোগিতা করে।”

কোনো বাধা ছিল কি না জানতে চাইলে তিনি জানান,“ জাতীয় জাদুঘরের সামনে সেক্টর-১৩ নামের একটি ক্যাম্পে তিনজন ছেলেও একজন মেয়ে ঘুমিয়ে ছিলো। তারা একটু বাঁধা দেয়ার চেষ্টা করেছিল। কিন্তু র্যা বের আচরণ দেখে তারা সরে পড়ে।”

এদিকে সোমবার ভোরে গণজাগরণ মঞ্চের সংগঠকদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তারা কেউ ফোর ধরেন নি।

উল্লেখ্য গত ৫ ফেব্রুয়ারি বিকেল থেকে জামায়াত নেতা কাদের মোল্লার যাবজ্জীবন রায় বাতিল করে ফাঁসির দাবিতে শাহবাগে আন্দোলন শুরু করে ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্ক। পরে এ আন্দোলনে বিভিন্ন ছাত্র সংগঠন সংহতি জানায়। সৃষ্টি হয় গণজাগরণ মঞ্চ। ৫ ফেব্রুয়ারি থেকে ৫ মে দীর্ঘ তিন মাস আন্দোলন শেষে শেষ হলো গণজাগরণ মঞ্চ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট