Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সোমবার সারাদেশে আওয়ামী লীগের বিক্ষোভ

ঢাকা: হেফাজতে ইসলামে বিরুদ্ধে হামলা, ভাঙচুর, পবিত্র কুরআন শরিফ ও জায়নামাযে অগ্নিসংযোগের অভিযোগ এনে এর প্রতিবাদে সোমবার ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ ও সমাবেশ করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে বিকেল তিনটায় দলের কেন্দ্রীয় কার্যারয়ের সামনে প্রতিবাদ সমাবেশ করবে দলটি।

রোববার রাত ১০টায় ধানমন্ডির কার্যালয়ে এক সংবাদ সম্মলনে এ ঘোষণা দেন দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন, সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এবং আওয়ামী লীগের সমর্থক ও সর্বসাধারণকে এ বিক্ষোভ ও সমাবেশে অংশ নেয়ার জন্য তিনি আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, “একাত্তরের ঘাতকদের বাঁচাতে হেফাজতে ইসলামের নামে স্বাধীনতাবিরোধীরা রাজধানীসহ সারাদেশে সহিংসতা চালাচ্ছে।”

হেফাজতের ইসলামের উদেশ্যে তিনি বলেন, “কেউ যদি মনে করেন নৈরাজ্য করলে আওয়ামী লীগ তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে।এটা যারা মনে করছে তারা বড় আহম্মক।”

খালেদা জিয়ার ৪৮ ঘণ্টার আল্টিমেটাম প্রসঙ্গে এই আওয়ামী লীগ নেতা বলেন, “তিনি যে ভাষায় বক্তব্য দিয়েছেন তাতে দেশের গণতন্ত্রকামী মানুষ হতাশ হয়েছে।তিনি সংঘাতের পথে বেঁচে নিয়েছেন।তিনি সুপরিকল্পিত ভাবে অশুভ উদেশ্যে নিয়ে এটা বলেছেন যা আজ প্রমাণ হয়ে গেছে।”

সংবাদ সম্মেলনে আরো উপস্তিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, স্বাস্থ্য ও জণসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভুইয়া ডাবলু, উপ দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস প্রমুখ।

এদিকে রাতে আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজতে ইসলামের নামে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি-জামায়াত, শিবিরের পবিত্র ধর্মগ্রন্থ কোরান শরীফে অগ্নিসংযোগ, স্বর্ণের দোকান লুট, বিভিন্ন রাজনৈতিক দলের কার্যালয়ে হামলা, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে আক্রমণ, সরকারি সম্পদ ধ্বংস, পুলিশ ফাঁড়ি, দোকানপাট, ক্ষুদ্র হকার ব্যবসায়ী, বাণিজ্যিক প্রতিষ্ঠানে অগ্নিংসযোগ, হত্যা, সন্ত্রাস, গোলাগুলি, বোমাবাজি, গ্রেনেড নিক্ষেপ, নৈরাজ্যমূলক কর্মকাণ্ডের প্রতিবাদে সোমবার দেশব্যাপী দিনভর বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিল হবে।

এই কর্মসূচিকে সর্বাত্মকভাবে সফল করতে  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এমপি আওয়ামী লীগের সব শাখাসহ সর্বস্তরের ১৪ দলের নেতা-কর্মী, জনসাধারণকে বিনীত অনুরোধ জানিয়েছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট