Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হেফাজতের সঙ্গে যোগাযোগের চেষ্টা সরকারের!

চলমান পরিস্থিতি নিয়ন্ত্রণে হেফাজতে ইসলামের শীর্ষ নেতাদের সঙ্গে সরকারের শীর্ষ মহলের যোগাযোগের চেষ্টা চলছে। বিষয়টি নিয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রী গণভবনে মন্ত্রিপরিষদের বেশ কয়েকজন সিনিয়র সদস্যকে ডেকেছেন বলে ক্ষমতাসীন দলটির শীর্ষ পর্যায়ের একটি সূত্র জানিয়েছে।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী রাজধানীর সারাদিনের পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করেছেন। পরিস্থিতির অবনতি ঘটায় তিনি কিছুটা চিন্তিত। কীভাবে এ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায় এ নিয়ে দল ও সরকারের বেশ কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে কথা বলেছেন।

কেউ কেউ শক্তি প্রয়োগের মাধ্যমে হেফাজতকে রাজপথ ছাড়া করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রীকে। কিন্তু তিনি খুব চিন্তা-ভাবনা করে পদক্ষেপ নিতে চাচ্ছেন, যাতে পরিস্থিতির আর অবনতি না ঘটে।

সূত্র জানায়, রাত ১০টার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে মতিঝিল শাপলা চত্বর থেকে হেফাজত কর্মীদের বিতাড়নের  পরিকল্পনা রয়েছে সরকারের। কিন্তু সেখানে টিভি চ্যানেলগুলোর লাইভ সম্প্রচার এক্ষেত্রে একটি বড় বাধা।

সূত্রটি জানায়, সারাদিনের হতাহতের ঘটনায় সরকারের শীর্ষমহল কিছুটা বিব্রত। পরিস্থিতির আরো অবনতি না ঘটিয়ে কীভাবে তা সামাল দেয়া যায় তার উপায় খুঁজে বের করতেই প্রধানমন্ত্রী এ বৈঠক ডেকেছেন।

সূত্রটি জানায়, হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর সাথে সরকারের পক্ষ থেকে  যোগাযোগ করা হলে তিনি সরকারের দাবিতে ইতিবাচক সাড়া দেননি।

বিশ্বস্ত একটি সূত্রে জানা গেছে, আলোচনায় সমাধান না হলে সরকার ভিন্নপথ অবলম্বন করবে। সে জন্য কয়েক প্লাটুন বিজিবি, পুলিশ ও র‌্যাবের সাঁজোয়া বাহিনীকে প্রস্তুত রাখা হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট