Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মতিঝিলে হেফাজতের অবস্থান চলছে

ঢাকা: হেফাজতে ইসলাম মতিঝিলে অবস্থান কর্মসূচির দিক এগুচ্ছে বলে জানা গেছে। তবে সংগঠনটির কোনো দায়িত্বশীল নেতা এ বিষয়ে নিজের নাম প্রকাশ করতে রাজি হননি।

হেফাজতের আমির আল্লামা আহমদ শফীর আহ্বানে সংগঠনের নেতাকর্মীরা রাজধানীর ছয়টি পয়েন্ট থেকে দুপুরের দিকে মতিঝিলে আসতে থাকে। বিকেলের মধ্যেই গোটা এলাকা ভরে যায়।

এরমধ্যেই সেখানে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয় হেফাজত কর্মীদের। এতে একজন পরিবহণকর্মীসহ তিনজন নিহত হন। নিহতদের দুজন তাদের কর্মী বলে হেফাজত দাবি করেছে।

বিকেলের দিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সংবাদ সম্মেলনে হুঁশিয়ারি দেন হেফাজতের অবস্থান বরদাশত করা হবে না।

কিন্তু হেফাজত মতিঝিল ছাড়েনি। চলছে অগ্নিকাণ্ড ও সংঘর্ষ। হেফাজতকর্মীরা মতিঝিলে অপেক্ষা করতে থাকেন তাদের নেতা আল্লামা আহমদ শফীর ঘোষণার জন্য। তিনি এখনো পর‌্যন্ত আসেননি। তবে সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা আহলুল্লাহিল ওয়াসেল জানান, দাবি আদায়ের সুস্পষ্ট ঘোষণার আগ পর্যন্ত মতিঝিলে সারারাত অবস্থানের ঘোষণা দিয়েছেন আহমদ শফী। রাত সাড়ে আটটার দিকে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন ।

আহলুল্লাহিল ওয়াসেল বলেন, “লালবাগ থেকে আহমদ শফীর মতিঝিলের দিকে যাওয়ার কথা ছিল। নিরাপত্তার কারণে তিনি যাননি। পরে লালবাগে এসে হেফাজতের কর্মীদের মতিঝিলে অবস্থানের নির্দেশ দিয়েছেন।”

হেফাজতের আরেক শীর্ষ নেতা নাম প্রকাশ না করার শর্তে নতুন বার্তা ডটকমকে জানান, তারা তিনদিন অবস্থানের সিদ্ধান্ত নিয়েছেন। কর্মীরা ঘরে ফিরতে রাজি নন। তারা তাদের ১৩ দফা দাবি না মানলে অবস্থান থেকে সরবে না বলে মত প্রকাশ করেছেন।

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন জানায়, মতিঝিলে অবস্থান চালানোর নির্দেশ দিয়েছেন আল্লামা শফী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট