Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

যুদ্ধাপরাধীদের রক্ষার জন্যই হেফাজতের কর্মসূচি: ইমরান

ঢাকা: গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার বলেছেন, “হেফাজত ইমলামের কর্মসূচি যুদ্ধাপরাধীদের রক্ষার কর্মসূচি। হেফাজতে ইসলাম জামায়াত-শিবিরের মতো দেশের মুক্তিযুদ্ধ ও যুদ্ধাপরাধীদের বিচারের জন্য গঠিত ট্রাইব্যুনালের চেতনার বিরুদ্ধে গিয়েছেন।”

রোববার দুপুরে হেফাজতে ইসলামের অবরোধ কর্মসূচি ও জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবিতে লাঠি মিছিলে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, “গণজাগরণ মঞ্চ দেশের মানুষের সমর্থন নিয়েই যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে আন্দোলন করছে।গণজাগরণ মঞ্চের দাবি জনগণের দাবিতে পরিণত হয়েছে। তাই এই আন্দোলন তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দেবার জন্য মঞ্চ কাজ করছে। তাই তো বিভাগীয় পর্যায়ে এই আন্দোলন চলবে। জনগণকে সঙ্গে নিয়েই গণজাগরণ মঞ্চ তার ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাবে।”

দাবি আদায় না হওয়া পর্যন্ত মঞ্চের আন্দোলন চলবে বলেও জানান তিনি।

ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে এই মিছিল শুরু হয়। মিছিলটি শাহবাগ থেকে শুরু হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি হয়ে ভিসি চত্বর দিয়ে ঘোরে এবং হাকিম চত্বর হয়ে আবার শাহবাগে ফিরে যায়।

এ ছাড়া বিকেল ৪টায় গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারের উপস্থিতিতে মঞ্চের মুখপত্র ‘গণজাগরণ’ এর প্রকাশনা উৎসবের আয়োজন থাকছে শাহবাগে।

যুদ্ধাপরাধীর সর্বোচ্চ শাস্তি এবং যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত-শিবির নিষিদ্ধের দাবিসহ সুনির্দিষ্ট ছয় দফা দাবি নিয়ে গণজাগরণ মঞ্চ গত ৫ ফেব্রুয়ারি থেকে আন্দোলন করে যাচ্ছে। রোববার ৫ মে গণজাগরণ মঞ্চের তিনমাস পূর্তি উপলক্ষে রয়েছে সাংস্কৃতি অনুষ্ঠান।

গত তিন মাস ধরে চলমান এ লড়াই দাবি আদায় না হওয়া পর্যন্ত চলবে বলেও ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট