Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হেফাজত-পুলিশ সংঘর্ষে পল্টন রণক্ষেত্র

ঢাকা: রাজধানীর পল্টনে অবস্থান নেয়া হেফাজতে ইসলামের কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল, গুলি, শটগানের গুলি ও লাঠিচার্জ করেছে। এতে বেশ কয়েকজন হেফাজত কর্মী আহত হয়েছেন।

রোববার সকালে শাহবাগে লাঠি মিছিলের খবর পেয়ে হেফাজত কর্মীরা শাহবাগের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। এতে বেশ কয়েকজন আহত হন। পরে আরো কয়েক দফা সংঘর্ষ হয়। এ সময় বায়তুল মোকাররম মসজিদের সীমানার ভেতরে দুটি মোটরসাইকেল পুড়িয়ে দিয়েছে হেফাজতকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বায়তুল মোকাররমের উত্তরগেটে অবস্থান নেয়া হেফাজতের নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়ে মারে। পুলিশও টিয়ারসেল, ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস ছুড়ে মারে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে শিবির সন্দেহে ১০ জনকে আটক করেছে।

অতিরিক্ত উপ পুলিশ কমিশার আসাদুজ্জামান জানান, হেফাজতকর্মীরা দৈনিক বাংলার ব্যারিকেড ভেঙে বায়তুল মোকাররমের উত্তর গেট ও পল্টন পর্যন্ত চলে এলে পুলিশ টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছুড়ে তাদের হটিয়ে দেয়।

এদিকে, হেফাজতে ইসলামকে বিকেলে মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। ঢাকা অবরোধকারী কর্মীরা বিভিন্ন দিক থেকে মিছিল করে মতিঝিল অভিমুখে আসছেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট