Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হেফাজতের অবরোধ শুরু, ঢাকার সঙ্গে বিচ্ছিন্ন দেশ

হেফাজতের অবরোধে ঢাকার সঙ্গে সারা দেশের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ঢাকার প্রবেশ পথে বেশির ভাগ সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। আজ ভোরে ফজরের নামাজ পড়েই হেফাজত ইসলামের কর্মীরা রাজধানীতে ঢোকার প্রধান পথগুলোয় অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করেন। ফলে বন্ধ হয়ে যায় যান চলাচল। সকালে মুষলধারে বৃষ্টিও টলাতে পারেনি হেফাজত কর্মীদের। তাদের ঠেকাতে রাজধানীর বিভিন্ন জায়গায় ব্যারিকেড দিয়েছে পুলিশও।
যাত্রাবাড়ী-ডেমরা
যাত্রাবাড়ীর কাজলা এলাকায় ভোর থেকেই সড়ক অবরোধ সৃষ্টি করে হেফাজত কর্মীরা। ফলে ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামের যোগাযোগ বন্ধ হয়ে যায়। হেফাজতের কর্মীরা মোটরসাইকেলের মতো হালকা যানও চলতে দিচ্ছে না। ওই এলাকায় পুলিশও ব্যারিকেড দিয়েছে। এর একপাশে পুলিশ ও র‌্যাব সদস্যরা এবং অন্যপাশে হেফাজত কর্মীরা রয়েছে। ট্রাকে মঞ্চ বানিয়ে সেখান থেকে মাইকে ১৩ দফা দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিচ্ছে হেফাজতকর্মীরা। ডেমরা  মোড়েও অবস্থান রয়েছে হেফাজত কর্মীদের। সেখানে দেয়াল থেকে সিনেমার  পোস্টার ছিঁড়ে ফেলছেন তারা। হেফাজতের ১৩ দফায় চলচ্চিত্রে ‘অশ্লীলতা’ বন্ধের দাবিও রয়েছে।
পোস্তগোলা
ফজরের নামাজ সেরেই পোস্তগোলা এক নম্বর সেতুতে জড়ো হয় হেফাজত কর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের সংখ্যা কয়েক হাজারে পৌঁছায়। এ সেতু দিয়ে নারায়ণগঞ্জ ও মাওয়া ফেরিঘাট পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশে বিপুল সংখক পুলিশ মোতায়েন আছে।
গাবতলী-আমিনবাজার
ফজরের নামাজ পরেই গাবতলী ব্রিজ থেকে শুরু করে আমিনবাজার, টেকনিক্যাল  মোড় পর্যন্ত হেফাজত কর্মীরা রাস্তায় অবস্থান নেয়। কয়েক কিলোমিটার এলাকাজুড়ে হেফাজত কর্মীরা অবরোধ তৈরি করেন। ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের  যান চলাচল বিচ্ছিন্ন হয়ে যায়।  এ সময় তারা ১৩ দফা দাবি ও নাস্তিক ব্লগারদের ফাঁসির দাবিতে নানা সে­াগান দিতে থাকে।  ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।
বাবুবাজার-নয়াবাজার
বাবুবাজার-নয়াবাজার এলাকায় কয়েক হাজার হেফাজত কর্মী নামাজ পড়েই অবস্থান নেয়। ব্রিজের দুই পাশে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেয়। নয়াবাজারে পুলিশ রাস্তায় ব্যারিকেড দিয়ে হেফাজতকর্মীদের ঢাকার পথে অবরোধ সৃষ্টি করে। পুলিশের সাঁজোয়া যান ও পানি ছিটানোর গাড়ি টহল দিচ্ছে।
টঙ্গী এলাকায় কয়েক লাখ হেফাজত কর্মী অবস্থান
সকাল থেকেই টঙ্গীব্রিজ থেকে গাজীপুর পর্যন্ত কয়েক কিলোমিটার এলাকা জুড়ে হেফাজত কর্মী অবস্থান নিয়েছে। কয়েক লাখ হেফাজত কর্মী অবরোধ তৈরি রেখেছে। এসয় তারা ১৩ দফা দাবি মেনে নিতে নানা স্লোগান দিচ্ছে।  ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট