Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রোববারের মধ্যে রানা গ্রেফতার না হলে বৃহস্পতিবার হরতাল

ঢাকা: আগামী ২৪ ঘণ্টার মধ্যে রানা প্লাজার মালিক, সেখানে অবস্থিত গার্মেন্টস মালিক ও দায়িত্ব অবহেলার জন্য সরকারি কর্মকর্তাদের গ্রেফতার করা না হলে আগামী ২ মে বৃহস্পতিবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি দিয়েছে গণতান্ত্রিক বামমোর্চা ও সিপিবি-বাসদ।
শনিবার সকালে পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে জোট দুটি এ কর্মসূচি ঘোষণা করে।
সকাল সাড়ে দশটায় শ্রমিক কৃষক সমাজবাদী দলের তোপখানা রোডের অফিসে সংবাদ সম্মেলন করে গণতান্ত্রিক বামমোর্চা।  সংবাদ সম্মেলনে গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়কারী ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু বলেন, “সাভারের ঘটনার পর ভবন মালিককে গ্রেফতার না করে তাকে পালানোর সুযোগ করে দেয়া হয়েছে। এখন পর্যন্ত তাকে গ্রেফতার না করে তাদের সঙ্গে চোরপুলিশ খেলা হচ্ছে। আমরা আগামী ২৮ এপ্রিলের মধ্যে ভবন মালিক রানাকে গ্রেফতারের আহ্বান জানাচ্ছি।”
তিনি আরো বলেন, “ঘটনার পর স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য আসলে প্রকৃত দোষীদের আড়াল করার চেষ্টা। মন্ত্রী, এমপিরা উদ্ধার তৎপরতা সমন্বয় ও ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিকল্পনা ও সিদ্বান্ত গ্রহণের বদলে বক্তৃতা বিবৃতি দিয়ে সময় ব্যয় করছেন।”
মোশরেফা মিশু এ ধরনের ঘটনা রোধ শ্রমিকদের নিরাপদ মানবিক কর্ম পরিবেশ নিশ্চিত করতে সরকারের কাছে ৯ দফা দাবি তুলে ধরেন।
এসব দাবি পূরণের জন্য কার্যকর ব্যবস্থা গ্রহণ ও রোববারের মধ্যে সাভার পৌর যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সোহেল রানাকে গ্রেফতার না করা হলে ২ মে হরতালের ঘোষণা দেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গণতান্ত্রিক বামমোর্চার নেতা মোশাররফ হোসেন নান্নু, জোনায়েদ সাকি, নাসির উদ্দিন নাসু, হামিদুল হক, মহিউদ্দিন চৌধুরী লিটন প্রমুখ।
এছাড়া দুপুর ১২টায় সিপিবি-বাসদ মুক্তি ভবনে পৃথক সংবাদ সম্মেলনের মাধ্যমে রানা প্লাজার মালিক সোহেল রানাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার, নিহততের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ প্রদান, কারখানায় কর্মপরিবেশ সৃষ্টি ও বাম বিকল্প গণতান্ত্রিক শক্তি ঐক্য গড়ে তোলাসহ ১০ দফা দাবিতে বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের কর্মসূচি ঘোষণা করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমেদ। সূচনা বক্তব্য রাখেন বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। উপস্থিত ছিলেন সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাজ্জাদ জহির চন্দন, আহসান হাবিব লাবলু, বাসদ নেতা বজলুর রশিদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন প্রমুখ।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট