Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মিডিয়া বক্তব্য বিকৃত করেছে, দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

ঢাকা: স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর দাবি করেছেন, “মিডিয়া আমার বক্তব্য বিকৃত করেছে। সাভারে রানা প্লাজা ধসের ঘটনায় আমি বলেছিলাম,  হরতালকারীরা ওই ভবনের ফাটল পিলারে  ধাক্কাধাক্কি না করলেও পারতেন। কিন্তু তাদের ধাক্কাধাক্কিতে ওই ভবন ভেঙে পড়েছে, একথা আমি বলিনি। অথচ মিডিয়ায় আমার বক্তব্য বিকৃত করে প্রচার করা হয়েছে।” তিনি সাংবাদিকদের  বস্তুনিষ্ট ও তথ্যবহুল সংবাদ পরিবেশনের অনুরোধ জানান।

শুক্রবার বিকেলে শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ  ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আখতারুজ্জামান লাবলু।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “সাভারের এই মর্মান্তিক ঘটনার খবর পেয়ে প্রধানমন্ত্রীর নির্দেশে উদ্ধার অভিযানে সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট বাহিনীর লোকজনের পাশাপাশি সাধারণ লোকজন অংশ নেয়। আমরা সেখানে ছুটে যাই। এটা একটা মানবিক ঘটনা, এটা নিয়ে রাজনীতি করা কিংবা বিতর্ক সৃষ্টি করা উচিত নয়।”

তিনি বলেন, “এই ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে তদন্ত করে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। যাতে ভবিষ্যতে আর কেউ এই ধরনের অপরাধ করার সাহস না পায়।”

ক্র্যাবের সাধারণ সম্পাদক আবু সালেহ আকনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন র্যা ব’র মহাপরিচালক মোখলেচুর রহমান, ডিএমপি কমিশনার বেনজীর আহমেদ, ক্র্যাবের সাবেক সভাপতি পারভেজ খান, মধুসুদন মন্ডল, বর্তমান সহসভাপতি মনজুরুল বারী নয়ন প্রমুখ।

পাঁচ জনকে শ্রেষ্ঠ অনুসন্ধানী রিপোটিংয়ের জন্য ক্রেস্ট ও সম্মানন পুরস্কার দেয়া হয়। পুরস্কারপ্রাপ্তরা হলেন, ইত্তেফাকের সিনিয়র রিপোর্টার আবুল খায়ের ও জামিউল আহসান শিপু, যুগান্তরের মনিরুজ্জামান উজ্জ্বল, ইন্ডিপেডেন্ট টেলিভিশনের মাহবুব আলম লাবলু ও সকালের খবরের নুরুজ্জামান লাবু।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট