Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সাভারে হতাহতদের উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে- প্রধানমন্ত্রী

সাভারে বহুতল ভবন ধসে প্রাণহানির ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ। গতকাল বিকালে অধিবেশনের শুরুতে ভারপ্রাপ্ত স্পিকার কর্নেল (অব.) শওকত আলী জাতীয় সংসদের পক্ষ  থেকে শোক প্রকাশের কথা জানান। এরপর নির্ধারিত প্রশ্নোত্তর শুরুর আগে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারের দুর্ঘটনা কবলিতদের উদ্ধারে
প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন। শোক প্রকাশ করে বলেন, আহতদের সব ধরনের চিকিৎসা সহায়তা দেবে সরকার। এছাড়া দুর্ঘটনায় নিহতদের লাশ স্বজনদের কাছে পৌঁছানোরও ব্যবস্থা নেবে সরকার। তিনি মর্মান্তিক এ ঘটনায় বৃহস্পতিবার সারা দেশে  শোক দিবস পালনের ঘোষণা দেন। তিনি ঘটনাটিকে অত্যন্ত দুঃখজনক উল্লেখ করে সরকারের তাৎক্ষণিক পদক্ষেপের কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী বলেন, দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিস, বিজিবি ও সেনাবাহিনী উদ্ধার কাজে নেমেছে। সাভারের সর্বস্তরের জনগণসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ছাত্রলীগের নেতা-কর্মীরা উদ্ধার কাজে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। স্থানীয় সংসদ সদস্য মুরাদ জং ও আওয়ামী লীগ নেত্রী হাসিনা দৌলা সেখানে সার্বক্ষণিক খোঁজ-খবর করছেন। ঢাকা থেকে সব ধরনের সহায়তা পাঠানো হয়েছে। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক ঘটনাস্থলে রয়েছেন। প্রধানমন্ত্রী বলেন, আহতের জন্য যে ধরনের চিকিৎসা প্রয়োজন তার সব কিছুই করছে সরকার। আটকে পড়া মানুষদের উদ্ধারের চেষ্টা চলছে। তাদের জন্য অক্সিজেন ও পানি সরবরাহের ব্যবস্থা নেয়া হয়েছে। আমরা আশাবাদী, সবাইকে দ্রুত উদ্ধার করা সম্ভব হবে। বৃহস্পতিবার শোক দিবস পালনের ঘোষণা দিয়ে তিনি বলেন, ইতিমধ্যে এ সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করেছি। মন্ত্রিসভার বৈঠকে পরে তা অনুমোদন করিয়ে নেয়া হবে। শোক দিবসে জাতীয় পতাকা অর্ধনিমিত থাকলেও হরতালে কাজের ব্যাপক ক্ষতি হওয়ায় কোন ছুটি ঘোষণা দেয়া হয়নি। এ ঘটনার পর বিরোধী দল হরতাল প্রত্যাহার করায় ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, হরতালের কারণে ঢাকা থেকে সাভারে প্রয়োজনীয় সহায়তা পাঠাতে অসুবিধা হচ্ছিল। হরতাল প্রত্যাহারের জন্য বিরোধী দলকে ধন্যবাদ জানাই।
স্পিকার ও চিফ হুইপের শোক
সাভারে বহুতল ভবন ধসে হতাহতের ঘটনায় জাতীয় সংসদের ভারপ্রাপ্ত স্পিকার শওকত আলী গভীর শোক প্রকাশ করেছেন। গতকাল বুধবার দেয়া এক বিবৃতি তিনি শোক প্রকাশ কবেন। শোক প্রকাশ করে অনুরূপ বিবৃতি পাঠিয়েছেন চিফ হুইপ উপাধ্যক্ষ আবদুস শহীদ। এক শোক বিবৃতিতে তারা সাভারে ভবন ধসে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন। বিবৃতিতে আহতদের আশু আরোগ্য কামনা করা হয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট