Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হরতালে অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ, আগুন

১৮ দলীয় জোটের দেশব্যাপী টানা ৩৬ ঘণ্টা হরতাল চলছে। সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় হরতালের সমর্থনে খণ্ড খণ্ড মিছিল বের করে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করে ১৮ দলের নেতাকর্মীরা। এসময় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে এতে হতাহতের খবর পাওয়া যায়নি। রাজধানীর বিভিন্ন মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক নজরদারিতে রয়েছেন। বিভাগীয় শহরগুলোতে হালকা যান চলাচল করলেও দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। তবে ট্রেন ও লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।
এদিকে সকালে রাজধানীর ফার্মগেটের তেজকুনীপাড়ায় হরতালের সমর্থনে মিছিল বের করে ছাত্রদলের নেতাকর্মীরা। এসময় তারা কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে এলাকায় আতঙ্ক ছড়ায়। সকাল সোয়া ৯টার দিকে মিরপুর কমার্স কলেজের সামনে একটি আগুন দিয়েছে পিকেটাররা। মুহূর্তেই গাড়িটি ভস্মীভূত হয়ে যায়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। হাতিরঝিল এলাকায় স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা মিছিল বের করে টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করে। সকাল ৬টার দিকে মিরপুর গোলচত্বর ও বাঙলা কলেজ এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। এসময় পরপর চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। যাত্রাবাড়ীর ধোলাইপাড় এলাকায় হরতালের সমর্থনে মিছিল বের করে শিবির কর্মীরা। এসময় তারা পরপর অন্তত ১০টি ককটেল বিস্ফোরণ ঘটায়।  রাজধানীর আগারগাঁওয়ে হরতালের সমর্থনে মিছিল বের করে একটি অটোরিকশা ভাঙচুরের চেষ্টা চালায় পিকেটাররা। আজিমপুর এলাকায় একটি ঝটিকা মিছিল বের করে জামায়াতের কর্মীরা। এসময় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে হরতালের সমর্থনে মিছিল বের করে বিএনপির নেতাকর্মীরা। এসময় পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।
উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মীর মুক্তি, সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনবর্হালেরে দাবিতে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশব্যাপী টানা ৩৬ ঘণ্টা হরতাল আহ্বান করে ১৮ দলীয় জোট।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট