Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জে কাল থেকে ৬০ ঘন্টার হরতাল, বিএনপির হরতাল শান্তিপূর্ণভাবে শেষ

ছাত্রশিবিরের রাজশাহী মহানগর শাখার অফিস সম্পাদক আনোয়ারুল ইসলাম মাসুমের সন্ধানের দাবিতে আগামী কাল ৬টা থেকে মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহীতে ফের ৬০ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে সংগঠনটি। তবে এইচএসসি ও আলিম পরীক্ষা হরতালের আওতামুক্ত থাকবে। আজ বিকেলে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে মহানগর ছাত্রশিবিরের প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান এক ই-মেইল বার্তায় হরতালের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। বার্তায় জানানো হয়েছে, ছাত্রশিবির রাজশাহী মহানগর শাখার সভাপতি আনিসুর রহমান বিশ্বাস, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশরাফুল আলম ইমন, রাজশাহী জেলা পশ্চিমের সভাপতি আবদুল কাদের, রাজশাহী জেলা পূর্ব সভাপতি সালাউদ্দিন মানিক, চাঁপাইনবাবগঞ্জ শহর সভাপতি শফিক এনায়েত উল্লাহ, জেলা সভাপতি মাসুদ রানা যৌথ বার্তায় এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন। নেতারা হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অবিলম্বে যদি আনোয়ারুল ইসলাম মাসুমের সন্ধান ও তাকে আদালতে হাজির এবং নিঃশর্ত মুক্তি দেওয়া না হয়, তাহলে হরতালই শেষ কর্মসূচি নয়; প্রয়োজনে আরও কঠোর কর্মসূচির মাধ্যমে রাজশাহীকে সারা বাংলাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হবে। আনোয়ারুল ইসলাম মাসুমকে গত ৪ এপ্রিল রাত আড়াইটার দিকে র‌্যাব-৫ এর সদস্যরা আটক করে নিয়ে গেছে বলে দাবি করেছে তার পরিবার ও মহানগর ছাত্রশিবির। এ ঘটনায় মাসুমের সন্ধান চেয়ে দুই দফা সংবাদ সম্মেলন করে তার পরিবার। এ ছাড়া একই দাবিতে এর আগেও হরতাল পালন করে সংগঠনটি।
বিএনপির হরতাল পালিত:
এদিকে বিএনপির কেন্দ্রীয় নেতা-কর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাজশাহী ও রংপুর বিভাগে হরতাল শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। হরতালের শুরুতে সকাল পৌনে ৭টার দিকে সাহেব বাজার এলাকায় জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি নাদিম মোস্তফার নেতৃত্বে একটি মিছিল বের করা হলে পুলিশ মিছিলে বাধা দেয় এক পর্যায়ে মিছিল  ছত্রভঙ্গ করতে ১০ রাউন্ড ফাকা গুলি করে। এসময় পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। পুলিশী বাধা উপেক্ষা করে বিএনপির কর্মীরা সমাবেশ করে।
এদিকে, মহানগর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র মিজানুর রহমান মিনুর নেতৃত্বে অপর একটি মিছিল বের করা হলে সোনাদিঘী মোড়ে পুলিশ বাধা দেয় এ নসময় বিএনপির নেতা-কর্মীরা রাস্তায় বসে বিক্ষোভ প্রদর্শন করে। হরতালের কারণে কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোন বাস চলাচল করেনি। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। অধিকাংশ দোকান পাট ও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও মহানগরীতে পুলিশ ও র‌্যাবে  টহল অব্যাহত রয়েছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট