Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

টিআইবির মাধ্যমে বিএনপির ফর্মুলা মানা হবে না: নাসিম

ঢাকা: নির্বাচনকালীন সরকার নিয়ে টিআইবির দেয়া রুপরেখা প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, “টিআইবি একটি সংস্থা। তাদের প্রস্তাব দেয়ার অধিকার আছে। কিন্তু বিএনপির ফর্মুলা টিআইবির মাধ্যমে দেয়া হলে তা মানা হবে না। বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনেই নির্বাচন হবে।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের বাসভবনে ককটেল নিক্ষেপের প্রতিবাদে সোমবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। ঢাকা মহানগর ১৪ দল প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

টিআইবিকে উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম বলেন, “আপনারা প্রস্তাব দিয়েছেন ভালো কথা। আপনাদের অধিকার আছে প্রস্তাব দেয়ার। কিন্তু আজকে নতুন করে কোনো ফর্মুলা দেবেন না। দেশকে অস্থিতিশীল করবেন না। আগামী জানুয়ারির মধ্যে দেশে নির্বাচন হবে। আর তা ভারতসহ আশপাশের দেশের ফর্মুলা অনুযায়ী অন্তবর্তী সরকারের অধীনে হবে।”

হেফাজতে ইসলামকে উদেশ্য করে তিনি বলেন, “ইসলামের ঠিকাদারি আপনাদের দেয়া হয়নি। ইসলামের অপব্যাখ্যা দিয়ে ধর্মপ্রাণ মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়াতে দেয়া হবে না। যতই হুমকি দিন, আপনাদের অন্যায় দাবি মেনে নেয়া হবে না।”

হেফাজতে ইসলামের দাবি প্রসঙ্গে তিনি বলেন, “আপনাদের ওই কালো আইন বাংলার মাটিতে কোনোদিন হবে না। বাংলাদেশে নারীদের অধিকার অক্ষুণ্ন থাকবে।”

তিনি বলেন, “আজকে মহিলারা অনেক গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। আমাদের দেশের প্রধানমন্ত্রী নারী, আইনজীবী, সেনাবাহিনীসহ সব সেক্টরে নারীরা কাজ করছে। নতুন করে পর্দার কথা বলে নারীকে ঘরে বসিয়ে রাখার ষড়যন্ত্র হচ্ছে। বাংলার মানুষ এটা মেনে নেবে না। ওই কালো আইন আর হতে দেয়া হবে না। বাংলার মেয়েরা ঘরে বসে থাকবে না।

তিনি বলেন, “জামায়াতের এজেন্ডা আমরা বুঝি। তারা যুদ্ধাপরাধীদের রক্ষা করতে চায়। এজন্য তারা দেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে যাচ্ছে। হেফাজতে ইসলাম কী চায় তাও আমরা জানি। তারা এদেশে নতুন করে গজিয়ে উঠেছে। একাত্তরেও এরা ছিল।”

তিনি বলেন, “পহেলা বৈশাখে দেশের কোটি কোটি মানুষ প্রমাণ করেছে তারা অন্ধকার যুগে ফিরে যাবে না।”

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুর ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুর আম্বিয়া, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি এম এ আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট