Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

নতুন উদ্যমে এগোনোর নির্দেশনায় এসেছে পহেলা বৈশাখ: খালেদা

ঢাকা: বাংলা নববর্ষ উপলক্ষে বাণী দিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া।

দলের সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাণীতে খালেদা জিয়া বলেন, “দেশ-বিদেশের সব বাংলাদেশীকে জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচছা। সুদীর্ঘকাল ধরে নতুন আঙ্গিক, রূপ, বর্ণ ও বৈচিত্র নিয়ে জাতির জীবনে বার বার ঘুরে আসে পহেলা বৈশাখ। অনন্তকাল ধরে গড়ে উঠা আমাদের ভাষা এবং সাংস্কৃতিক ঐতিহ্যের অহংকারকে বিদেশী আধিপত্যবাদী প্রভুরা খর্ব করার নানা ফন্দি করেছে, কিন্তু সফল হয়নি। পহেলা বৈশাখ আমাদের গর্বিত ঐতিহ্যকেই স্মরণ করিয়ে দেয়, এদিন জেগে উঠে জাতির আত্মপরিচয়।”

তিনি বলেন, “আমরা নানা ঘটনা ও দুর্ঘটনার স্বাক্ষী ১৪১৯ সালের চৌকাঠ ডিঙিয়ে ১৪২০ সালের দরজায় উপস্থিত হয়েছি। গত বছরের দুঃখ, অবসাদ-ক্লান্তি, হতাশা-গ্লানিকে অতিক্রম করে নতুন উদ্যমে এগিয়ে যাওয়ার নির্দেশনা নিয়ে এসেছে বাংলা নববর্ষ। বাংলা নববর্ষ আমাদের জাতীয় সংস্কৃতির অন্যতম অনুষঙ্গ। বাংলা সন-তারিখ আমাদের প্রাত্যহিক জীবন ও জাতীয় সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ।”

বিএনপি চেয়ারপারসন বলেন, “নতুন বছরের এই দিনে আমি সবার কল্যাণ কামনা করি। নতুন বছর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ। বাংলাদেশের প্রতিটি ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা, সবার জীবন হয়ে উঠুক সমৃদ্ধময়। সমাজ থেকে চিরতরে বিদায় নিক অসত্য, অন্যায়, অনাচার ও অশান্তি। নববর্ষের এই নতুন সকালে মহান আল্লাহর কাছে কায়মনোবাক্যে সকলের ব্যক্তিগত, পারিবারিক এবং জাতীয় সব পর্যায়ে সুখ ও শান্তি কামনা করি।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট