Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পরবর্তি শুনানি বৃহস্পতিবার

ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামীর নিবন্ধনের বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটটির চূড়ান্ত শুনানি আগামী বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। মঙ্গলবার বিষয়টি হাইকোর্টের কার্যতালিকায় ছিল।

বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি কাজী রেজা-উল হকের সমন্বয়ে গঠিত বৃহত্তর এই বেঞ্চ শুনানি মুলতবি করেন।

আজ বেলা পৌনে ১১টার দিকে বিচারপতিরা এজলাসে আসেন। রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এস এম নাজমুল হক আদালতকে বলেন, নির্বাচন কমিশনের পক্ষে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান মামলা পরিচালনা করবেন। কিন্তু ব্যক্তিগত অসুবিধার কারণে তিনি আজ আসতে পারছেন না। বুধবার রুলের জবাব দাখিল করা হবে।

এ সময় রিট আবেদনকারীদের আইনজীবী তানিয়া আমীর বলেন, “শুনানি শুরু করা যেতে পারে।
এর জবাবে আদালত বলেন, প্রতিপক্ষ দুটি। বিবাদীপক্ষের আইনজীবীও নেই। নির্বাচন কমিশনের দেয়া রুলের জবাবের কপি সরবরাহ করার বিষয় আছে। তাই বৃহস্পতিবার পর্যন্ত শুনানি মুলতবি করা হলো।

২০০৯ সালে জামায়াতের নিবন্ধনের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন তরিকত ফেডারেশনের তত্কালীন মহাসচিব ও বর্তমান প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীসহ ২৫ জন বিশিষ্ট ব্যক্তি। প্রাথমিক শুনানির পর ওই বছরের ২৫ জানুয়ারি বিচারপতি এ বি এম খায়রুল হক ও বিচারপতি আবদুল হাইয়ের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল জারি করেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট