Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হেফাজতের হরতাল প্রত্যাখ্যানের আহ্বান ১৪ দলের

ঢাকা: দেশবাসীকে হেফাজতে ইসলামের ডাকা সোমবারের হরতাল প্রত্যাখানের আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল।

রোববার বিকেলে ধানমন্ডি ৩২ নম্বরে ১৪ দল আয়োজিত এক বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে এই আহবান জানান জোটটির নেতারা।

দেশবাসীকে এ হরতাল প্রত্যাখ্যান করার আহবান জানিয়ে জোটটির নেতারা বলেন, “সোমাবার কোনো হরতাল হবে না। গাড়ি ঘোড়া চলবে, দোকান পাট খুলবে। দেশবাসী এই হরতাল প্রত্যাখ্যান করবে।”

আওয়ামী লীগের সভপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম বলেন, “আমারা ১৪ দলের পক্ষ থেকে সোমবারের হরতাল প্রত্যাখান করার আহ্বান জানাচ্ছি। আপনারা সবাই কাল যার যার কাজে বের হবেন।”

হেফাজতের ইসলামের দাবির উদ্দেশ্যে বলেন, “আপনারা ১৩ দফা দাবি জানিয়েছেন। আপনাদের দাবি যৌক্তিক হলে মেনে নেয়া হবে। কিন্তু শহীদ মিনার ভাঙার মতো অযৌক্তিক দাবি কোনোক্রমেই মানা হবে না।”

১৪ দলের নেতাকর্মীদের প্রতি সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আগামী কয়েকটা মাস আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। খালেদা জিয়া চেষ্টা করবে যেকোনো মূল্যে ক্ষমতা দখল করতে। আপনারা মনে রাখবেন, বিএনপি জামায়াত জোট যে যুদ্ধ শুরু করেছে সে যুদ্ধে আমরা যদি জিততে না পারি তাহলে সবাইকেই জীবন দিতে হবে।”

বিশেষ অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেন, “বিএনপি প্রথমে নিজেরা মাঠে নেমেছিল। কিন্তু সুবিধা করতে পারেনি। এরপর জামায়াতকে মাঠে নামিয়েছে। তাতেও সুবিধা করতে পারেনি। এখন আবার হেফাজতকে মাঠে নামিয়েছে। আশা করি বাংলার জনগণ তাদের কোমর ভেঙে দেবে।”

ধানমন্ডি থানা আওয়ামী লীগের সভাপতি নাজমুল করিম পিণ্টুর সভাপতিত্বে সভায় ১৪ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য দেন। এসময় সভায় স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বিএনপি-জামায়াতের চলমান কর্মকাণ্ডের প্রতিবাদ ও যুদ্ধাপরাধীদের বিচারের পক্ষে গণজাগরণ সৃষ্টির লক্ষ্যে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে রোববার সব জেলা এবং উপজেলায় পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এরই অংশ হিসেবে রাজধানীর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের পূর্বপ্রান্তে, মিরপুর ১০ নম্বর গোলচক্কর ও ডেমরার মৃধা বাড়ি মাঠে তিনটি পৃথক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট