Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দুই-তিনদিনের মধ্যে জামায়াতের ‘বদমায়েশি’ বন্ধ হবে: অর্থমন্ত্রী

ঢাকা: দুই-তিনদিনের মধ্যেই জামায়াত শিবিরের সকল প্রকার সহিংসতা ও ‘বদমায়েশি’বন্ধ করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।একই সঙ্গে তিনি আরো বলেছেন, জামায়াত শিবিরের রাজনীতি অবশ্যই বন্ধ হওয়া উচিত।

শুক্রবার দুপুরে গাজীপুরের চন্দ্রায় অবস্থিত ওয়ালটনের নতুন রেফ্রিজারেটর কারখানা উদ্বোধনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, “সহিংসতা অব্যাহত থাকলে রফতানিতে এর প্রভাব পড়বে। এর পেছনে যারাই জড়িত তাদের সর্বোচ্চ শাস্তির মাধ্যমে প্রতিহত করা হবে। শিবির জামায়াত যুদ্ধাপরাধী। তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না। যারা তাদের সহযোগিতা করছে তারাও সমান অপরাধী।”

এ সময় তিনি দেশীয় শিল্প প্রতিষ্ঠান হিসাবে ওয়ালটনের প্রশংসা করেন। আগামী বাজেটেও দেশীয় শিল্প উদ্যোক্তাদের জন্য বিশেষ সুবিধা বহাল থাকবে বলে জানান অর্থমন্ত্রী।

মুহিত বলেন, “আমরা বাজেট প্রস্তুত করছি। জানি ওয়ালটনের মতো কোম্পানিগুলো তাদের কিছু চাহিদা আমাদের কাছে জানাবে। আমরাও তাদের চাহিদাগুলো পূরণের চেষ্টা করবো।”

দেশীয় উদ্যোক্তাদের মোটরসাইকেল উৎপাদনে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, “দেশীয় উৎপাদনের মাধ্যমে মোটরসাইকেলের অভ্যন্তরিণ চাহিদা পূরণ করতে বেশি দিন লাগবে না ।”

অর্থমন্ত্রী বলেন, “ওয়ালটনের মতো আরো কোম্পানিকে দেশীয় পণ্য উৎপাদনে উৎসাহ দেয়া হবে। এতে করে কোম্পানিগুলোর মধ্যে প্রতিযোগিতা বাড়বে।”

তিনি বলেন, “এখন আমাদের দেশীয় কোম্পানিগুলো স্বয়ংসম্পূর্ণ নয়। তাদের কিছু যন্ত্রাংশ বিদেশ থেকে আমদানি করতে হচ্ছে। এতে করে তাদের সঙ্গে কাস্টমস ও রাজস্ব বিভাগের কিছু ঝামেলা রয়েছে। সম্পূর্ণ দেশীয় উৎপাদনে যেতে পারলে কর ও কাস্টমস সংক্রান্ত কোনো জটিলতা থাকবে না।”

এ সময় আরবি গ্রুপের চেয়ারম্যান এসএম নুরুল আলম রেজভি, ব্যপস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক এসএম আশরাফুল আলম, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান, ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব) শফিকুজ্জামান সহ ওয়ালটনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে অর্থমন্ত্রী ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ওয়ালটনের রেফ্রিজারেটর ফ্যাক্টরি-৩ উদ্বোধন করেন। পরে মন্ত্রী ওয়ালটনের রেফ্রিজারেটর উৎপাদনের বিভিন্ন ধাপ ঘুরে দেখেন।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট