Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বরিশালে ইমরান সরকারসহ আটজনের বিরুদ্ধে মামলা

বরিশাল: ঢাকার শাহবাগ গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকারসহ আটজনের বিরুদ্ধে বরিশাল আদালতে নালিশি মামলা দায়ের করা হয়েছে।
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ এনে সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবী সুলতান আহমেদ খান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। বিচারক মাসুদুর রহমান মামলাটি আমলে নিয়ে ২৭ মার্চ আদেশের দিন ধার্য করেন।
মামলায় অপর আসামিরা হলেন- আসিফ মহিউদ্দিন, আরিফুর রহমান, অমি রহমান পিয়াল, ইব্রাহিম খলিল, বিপ্লব, কেএম মাহদি হাসান ও আরিফ জেবতিক।
মামলার বাদী সুলতান আহমেদ খান এজহারে উল্লেখ করেন, আসামিরা নাস্তিক ও  ইসলাম বিদ্বেষী। তারা ব্লগার হিসেবে তাদের নিজেদের ফেসবুক ও ব্লগে বিভিন্ন নামে বেনামে আল্লাহ, রাসুল (সা.), ইসলাম ও ইবাদত অর্থাৎ নামাজ-রোজা-হজ সম্পর্কে চরম ধৃষ্টতা দেখিয়ে বিভিন্ন অশালীন বক্তব্য তুলে ধরেছেন। এ বিষয়ে মহামান্য হাইকোর্ট রুল জারি করে তাদের ব্লগ ও ফেইস বুক নিষিদ্ধ করার নির্দেশ দেয়। কিন্তু, তারা সেই নির্দেশ অমান্য করে অবিরতভাবে তাদের ব্লগ ও ফেইসবুকের মাধ্যমে সামহোয়ার ইন, নুরানী চাপা, আমার ব্লগ, থাবাবাবা সহ বিভ্নি নামে ধর্মবিশ্বাসে গভীরভাবে আঘাত করেছে।
এজহারে আরো বলা হয় মামলার প্রধান আসামি ইমরান এইচ সরকারের নানা খয়রুদ্দীন হাজীকে রাজাকার হিসেবে মুক্তিযোদ্ধারা গুলি করে হত্যা করে।
আসামিরা শাহবাগে কথিত গণজাগরণ মঞ্চ করে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে হিংসাত্তকভাবে আঘাত করেছে। যা দণ্ডবিধি আইনের ২৯৫-ক/১০৯ ধারার অপরাধ বলে এজহারে উল্লেখ করা হয়। এসব অভিযোগের ভিত্তিতে আসামিদের গ্রেফতারি পরোয়ানা দায়ের আবেদন করলে আদালত আগামি ২৭ মার্চ আদেশের দিন ধার্য করেন।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট