Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সহজ জয়ের পথে লঙ্কা

ঢাকা: টস হেরে মুশফিকদের তামিমের সেঞ্চুরি আর নাসিরের ফিফটিতে ভর দিয়ে ২৫৯ রানের সংগ্রহকে পাত্তাই দিল না লঙ্কা। দুই ওপেনার পেরেরা আর দিলশানেরে উড়ন্ত সূচনাতে লঙ্কা সহজ জয়ের ভিত্তি পেয়ে যায়। ৫ ওভারে ৬০ রান, ১০ ওভারে ৯৩ আর ১৪ ওভারে এক উইকেটে ১১৬। ২০ ওভারে ১৪৪/১। এ যেন টি২০ ম্যাচ! সহজ জয়ের পথে লঙ্কা।

২৫ ওভার শেষে লঙ্কার সংগ্রহ এক উইকেটে ১৬৬। দিলশান ৩০ম ওডিআই ফিফটি পূর্ণ করে এখন সেঞ্চুরির পথে (৭৯ রানে ব্যাট করছেন)। তবে ৪২ রান করা অপর ওপেনার ১২.১ ওভারে সোহাগের বলে স্লিপে ক্যাচ দিলেন নাসিরের হাতে।

এরপর দিলশান আর সাঙ্গাকারা জুটি রান টেনে নিলেন। ২০ ওভারে ১৪৪ রান। ২৫ ওভার শেষে দিলশান ৭৩ বলে ৭৯ আর সাঙ্গাকারা ৪২ বলে ৩২ রানে। জয় পেতে দরকার ১৬ ওভারে ৭২।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শ্রীলংকাকে জয়ের জন্য ২৬০ রানের লক্ষ্য ছুড়ে দেয় বাংলাদেশ। তামিম ইকবালের চতুর্থ ওয়ানডে শতক ও নাসির হোসেনের ঝড়ো হাফ সেঞ্চুরিতে লংকায় নিজেদের সর্বোচ্চ সংগ্রহ পায় টাইগাররা। নির্ধারিত ৫০ ওভারে আট উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৫৯ রান।

বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে তামিম লংকায় ওয়ানডেতে সেঞ্চুরি তুলে নেন। ১৩৬ বলে ১০ চার ও এক ছয়ে ১১২ রান করেন তামিম। বাংলাদেশ ওপেনারের ইনিংসটি রান আউটে শেষ হয়। নাসির ৫৯ বলে ৭৩ রান করেন।

শ্রীলংকার লাসিথ মালিঙ্গা ও অ্যাঞ্জেলো ম্যাথিউস দুটি করে উইকেট নেন। একটি করে শিকার করেন নুয়ান কুলাসেকারা, সচিত্র সেনানায়েক ও তিসারা পেরেরা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট