Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

সিএমএইচে রাষ্ট্রপতির মরদেহ

ঢাকা: রাষ্ট্রপতি মোঃ জিল্লুর রহমানের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হিমঘরে। বৃহস্পতিবার বিকেল সোয়া পাঁচটায় মরদেহ বহনকারী গাড়িটি বঙ্গভবন থেকে সিএমএইচের উদ্দেশে রওয়ানা দেয়।

এর আগে দুপুর সোয়া একটায় মরদেহ বহনকারী গাড়ি বঙ্গভবনে প্রবেশ করে। পরে বঙ্গভবন প্রাঙ্গণে স্থাপিত মঞ্চে মরদেহ রাখা হয়।

অস্থায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট মরহুমের কফিনে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা জানান। পরে স্পিকার মরহুমের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

দুপুর দুইটার পরে বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়া রাষ্ট্রপতির কফিনে শেষ শ্রদ্ধা জানান। এ সময় বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন। তিনি পৌনে তিনটার দিকে বঙ্গভবন ত্যাগ করেন।

বঙ্গভনের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া কাছাকাছি দাঁড়ালেও তাদের মধ্যে কোনো কথা হয়নি।

এর আগে দুপুর ১২টায় রাষ্ট্রপতির মরদেহ বহনকারী বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এসে পৌঁছায়।

বিমানবন্দরে উপস্থিত অস্থায়ী রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির মরদেহে শ্রদ্ধা জানান। দুপুর ১২টা ৩০ মিনিটে শোক শোভাযাত্রা সহকারে বঙ্গভবন অভিমুখে যাত্রা করে। দুপুর দেড়টায় মরহুম রাষ্ট্রপতিকে বঙ্গভবনে গার্ড অব অনার দেয়া হয়।

দুপুর একটা ৪৫ মিনিট থেকে বিকেল তিনটা পর্যন্ত বঙ্গভবনে অস্থায়ী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যবৃন্দ, সাবেক রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি ও বিচারপতি, সংসদ সদস্য, ডিন অব ডিপ্লোমেটিক কোর ও কূটনীতিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, মুক্তিযোদ্ধা, সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণীপেশার বিশিষ্ট ব্যক্তিরা শ্রদ্ধা জানান।

বঙ্গভবনে রাষ্ট্রপতির মরদেহে তার আত্মীয়স্বজন এবং সর্বসাধারণ শ্রদ্ধা জানান বিকেল তিনটা থেকে পাঁচটা পর্যন্ত।

মরহুমের মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হবে।

শুক্রবার বাদ জুমা জাতীয় ঈদগাহ ময়দানে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। বিকেল তিনটা ৩০ মিনিটে মরহুমের মরদেহ বনানী করবস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট