Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

চট্টগ্রামে পালিত হচ্ছে কড়া হরতাল

চট্টগ্রাম: পুলিশ, র‌্যাব আর বিজিবির সতর্ক প্রহরা উপেক্ষা করে  পিকেটারদের জোর তৎপরতার মধ্য দিয়ে চট্টগ্রামে তুলনামূলকভাবে কড়া হরতাল পালিত হচ্ছে। সোমবার সকাল থেকে গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর, ককটেল বিস্ফোরণ আর মিছিল সমাবেশের মধ্য দিয়ে ১৮দলের ডাকা টানা ৩৬ ঘণ্টার হরতাল চলছে।
সকালে নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে থেকে মহানগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মিছিল বের করে নগর বিএনপি। এছাড়া মীর নাসিরের নেতৃত্বে আরেকটি মিছিল বের করা হয়। চেরাগীপাহাড় ও ডিসি এলাকায় মিছিল ও সমাবেশ করেছে জামায়াত শিবির কর্মীরা। এ সময় কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটে। চকবাজার রাহাত্তারপুল, তিনপুলের মাথাসহ কয়েকটি স্থানে বিক্ষোভ বের করেছেন বিএনপিসহ ১৮দলীয় জোট নেতা-কর্মীরা।
কাজীর দেউড়ি এলাকায় পিকাটারদের ঢিলে একটি সিএনজি অটোরিকশার ড্রাউভার আহত হন। অন্যবারের তুলনায় এবার রাস্তা-ঘাটে যান চলাচল এমনকি রিকশা চলাচলও কম।
জেলার বাশঁখালী উপজেরার নাপোড়া বাজারের নিকটে বিএনপি-জামায়াত কর্মীরা  চট্টগ্রাম-বাঁশখালী সড়কে একটি বেইলি ব্রিজ তুলে ফেলে। এতে বাশঁখালীর একটি অংশের সঙ্গে চট্টগ্রামের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। অন্যদিকে বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডী বাজারে ছাত্রলীগ কর্মীরা স্থানীয় জামায়াত নিয়ন্ত্রাধীন ইসলামী সমাজ কল্যাণ পরিষদ কার্যালয়ে অগ্নিসংযোগ করে।
হরতালে নগরীর জীবনযাত্রা স্থবির হয়ে পড়েছে। চট্টগ্রাম সমুদ্রবন্দরের অভ্যন্তরে মালামাল উঠানামার কাজ চললেও সড়ক যোগাযোগ বন্ধ থাকায় বাইরে  মালামাল ডেলিভারি বন্ধ রয়েছে।
Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট