Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

গণহত্যার বিচার হবে, ট্রাইব্যুনাল হবে

বিরোধী নেত্রী বেগম খালেদা জিয়া সরকারকে হুশিয়ার করে বলেছেন, সরকারের বাহিনী ১৭০ জন মানুষকে হত্যা করেছে। এই গণহত্যার জন্য তাদের বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। এই গণহত্যার জন্য ট্রাইব্যুনাল হবে। সন্ধ্যায় বিএনপি’র নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক অনির্ধারিত সমাবেশে তিনি এসব কথা বলেন। গত সোমবার ওই কার্যালয়ে পুলিশি তল্লাশি ও মালমাল তছনছের পর পরিদর্শনে যান দলীয় চেয়ারপারসন। খালেদা জিয়া সেখানে যাচ্ছেন এ খবরে সেখানে কয়েক হাজার নেতাকর্মী জড়ো হন। কার্যালয় পরিদর্শন দেশে খালেদা জিয়া ভবনের করিডোরে দাঁড়িয়ে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
তিনি বলেন, আমাদের কার্যালয়ে বোমা রেখে বলেছে আমরা রেখেছি। তারা কার্যালয় তছনছ করেছে। টাকা পয়সা লুট করেছে। দলীয় নেতাকর্মী আহত হয়েছেন। দেড়শ জনকে গ্রেপ্তার করে নিয়ে গেছে।
তিনি বলেন, এই সরকার জনগণের হত্যাকারী সরকার। তারা একের পর এক মানুষ খুন করছে। পাবনার মেয়র ইব্রাহিমকে ধরে নিয়ে হত্যা করেছে। দেশ বিপদে আছে, সঙ্কটে আছে।  সরকারের পায়ের নিচে মাটি নেই। জনগনের সমর্থন নেই।
খালেদা জিয়া বলেন, তারা একদিকে আমাদের মিছিলে মিটিং করতে দিচ্ছে না। অন্যদিকে যারা নাস্তিক তাদের পাহারা দিচ্ছে। খাবার দিচ্ছে।
সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, এখনও সময় আছে। সুষ্টু নির্বাচনের পরিবেশ তৈরি করে ক্ষমতা ছেড়ে দিন।
দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, এই সরকার অবশ্যই বিদায় নেবে। জনগণের আন্দোলন বৃথা যায় না। যাবে না। সরকার এতো টাকা লুণ্ঠন করেছে যে দেশ ধ্বংস করে দিয়েছে। তিনি বলেন, যেসব নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে তাদের মুক্তি না দিলে ১৮ ও ১৯শে মার্চ হরতাল হবে। এরপরও মুক্তি না দিলে আরও কঠোর কর্মসূচি আসবে।
পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের বেতন হয় জনগণের করের টাকায়। এভাবে গুলি চালালে অবশ্যই আপনাদের জবাবদিহি করতে হবে। এই গণহত্যার জন্য বিচার হবে। ট্রাইব্যুনাল হবে। বিচারের সম্মুখিন হতে হবে। তিনি বলেন, মানুষের দৃষ্টি ঘোরানোর জন্য সংখ্যালঘুদের ওপর অত্যাচার করা হচ্ছে। এটি বন্ধ করুন। না হলে এর জন্য শাস্তি পেতে হবে। দায়দায়িত্ব নিতে হবে। সব জায়গায় আমাদের লোকজন খবর রাখছে। তাদের নিরাপত্তা দেয়ার কথা বলে দেয়া হয়েছে। সংখ্যালঘু ভাইবোনদের বলছি আপনারা ভয় পাবেন না। আমরা আপনাদের পাশে আছি।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট