Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

রিজভীকে আটকের চেষ্টা, বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ

বিএনপির ডাকা হরতাল চলাকালে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে আটকের চেষ্টা চালিয়েছে পুলিশ। সকাল পৌনে সাতটার দিকে কয়েক জন সাদা  পোশাকের পুলিশ এসে রিজভীকে গাড়িতে তোলার জন্য টানাহেঁচড়া শুরু করে। এতে তিনি মাটিতে পড়ে যান। পরে অন্যান্য নেতাকর্মীদের প্রতিরোধের মুখে শেষ পর্যন্ত রিজভীকে গাড়িতে তোলা সম্ভব হয়নি। এ সময় সেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক কাজী রহমান মানিককে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ব্যাপারে পুলিশের রমনা জোনের এডিসি মেহেদী হাসান জানান, গাড়ি পোড়ানো, ভাঙচুর সহ বিভিন্ন অভিযোগে যাদের নামে মামলা আছে তাদের পেলে গ্রেফতার করবে পুলিশ। কোন ধরনের নাকশতার চেষ্টা করা হলে ছাড় দেওয়া হবে না বলেও তিনি জানিয়েছেন।
কার্যত সকাল ৬টা থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয় পুলিশ অবরুদ্ধ করে রেখেছে। রাজধানীর অন্যান্য স্থানেও পুলিশসহ বিভিন্ন আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত পিকেটিং এর ঘটনা ঘটেছে। রাজধানীর বাইরেও বিভিন্ন জেলায় পিকেটিং করতে গিয়ে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টাধাওয়া হয়েছে বিএনপির ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের। ককটেল বিস্ফোরণ ঘটছে বিভিন্ন স্থানে। রেললাইন উপড়ে ফেলা হয়েছে চট্টগ্রামে। রাজধানীতে কিছু যানবাহন চলাচল করলেও দূরপাল্লার যানবাহন স্টেশন ছাড়েনি। কিছু এলাকা ছাড়া ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। ঢাকার নন্দীপাড়ায় দেশটিভির একটি গাড়ীতে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়েছে। মিরপুর বাংলা কলেজের সামনে বাস ভাংচুর করেছে ছাত্রদল নেতাকর্মীরা। গুলশান এলাকায় একটি গাড়ী ভাংচুর করেছে ছাত্রদল কর্মীরা। এছাড়া মিরপুর ৬ নম্বর সেকশনে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে। এ সময় কয়েক রাউণ্ড টিয়ার শেল নিক্ষেপ করেছে পুলিশ। তেজগাঁও এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটেছে।
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, চট্টগ্রামের ভাটিয়ারিতে রেল লাইন উপড়ে ফেলেছে হরতাল সমর্থকরা। ফলে রেলযোগাযোগে বিঘœ ঘটেছে। ঢাকা চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করা হয়েছে।
স্টাফ রিপোর্টার, বগুড়া থেকে জানান, জেলার পরিস্থিতি আগের দু’দিনের চেয়ে শান্ত রয়েছে। কয়েকটি স্থানে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে হরতাল সমর্থকরা।
স্টাফ রিপোর্টার, নারায়নগঞ্জ থেকে জানান, শহরের কালিবাজার মোড়ে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে ১০জন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।
স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, নগরীর ৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের কার্যালয়ে আগুন লাগিয়েছে হরতাল সমর্থকরা। এছাড়া নগরীর বিভিন্ন স্থানে মিছিল ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে তারা।
চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর- ঢাকা সড়কে গাছ ফেলে অবরোধ করেছে হরতাল সমর্থকরা।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট