Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

মন্দিরে হামলায় বিচার বিভাগীয় তদন্ত দাবি জামায়াতের

ঢাকা: সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে মন্দির, গির্জা ও হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার দাবি জানিয়েছে জামায়াতে ইসলামী।

দলের ভারপ্রাপ্ত আমীর মকবুল আহমাদ রোববার সন্ধ্যায় এক বিবৃতিতে এই আহবান জানান।

তিনি বলেন, “বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। জামায়াতে ইসলামী সকল ধর্মাবলম্বীদের প্রতি সম্মান প্রদর্শন করে। কারো ধর্মীয় অধিকারের ওপর হস্তক্ষেপকে জামায়াত ঘৃণা করে। মন্দির, গির্জা, প্যাগোডা অথবা অন্য কোনো উপাসনালয়ে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগের সঙ্গে যারা সম্পৃক্ত তাদের সাথে জামায়াতের কোনো সম্পর্ক নেই।”

বিবৃতিতে বলা হয়, “কোনো ভিন্ন ধর্মাবলম্বীর ধর্মীয় ও ব্যক্তিগত অধিকারের ওপর হস্তক্ষেপ করতে ইসলাম কঠোরভাবে নিষেধ করেছে। যারা অমুসলিমদের ঘরবাড়িতে হামলা, ভাংচুর করছে বা ধর্মীয় উপাসনালয়ে হামলা চালাচ্ছে, আমি জামায়াতে ইসলামীর পক্ষ থেকে তার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।”

মকবুল আহমাদ বলেন, “আমাদের আশঙ্কা- ক্ষমতাসীন গোষ্ঠীর পৃষ্ঠপোষকতায় হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ করে সরকারের বিরুদ্ধে গড়ে ওঠা গণ-আন্দোলন ভিন্ন দিকে প্রবাহিত করার অপচেষ্টা চালানো হচ্ছে। আমি এসব নৈরাজ্য সৃষ্টিকারীদের ব্যাপারে সতর্ক থাকার ও তাদেরকে প্রতিহত করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি।”

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট