Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

তিনদিনের হরতাল আজ শুরু

ঢাকা: আজ থেকে সারা দেশে সকাল-সন্ধা তিন দিনের হরতাল শুরু হচ্ছে। টানা দুই দিন (৪৮ ঘণ্টা) জামায়াত এবং তৃতীয় দিন বিএনপি হরতাল করবে। কর্মসূচিতে বাধা দিলে লাগাতার হরতালের হুমকি দিয়েছে জামায়াত।

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১’এর চেয়ারম্যান বিচারপতি এটিএম ফজলে কবীর বৃহস্পতিবার দুপুরে জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির আদেশ দেন। মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের দায়ে ওই রায় দেয়া হয়। রায় ঘোষণার পর সারা দেশে সংঘর্ষে চার পুলিশসহ জামায়াতের অর্ধশতাধিক নেতাকর্মী নিহত হয়।

নেতাকর্মীদের নিহতের প্রতিবাদে রোববার ও সোমবার সারাদেশের টানা হরতালের কর্মসূচি ঘোষণা করে জামায়াত। এছাড়া শুক্রবার দোয়া দিবস ও শনিবার বিক্ষোভ কর্মসূচি পালন করেছে দলটি।

৪৮ ঘণ্টার লাগাতার হরতাল কর্মসূচি সফল করতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদ।

এদিকে, মঙ্গলবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে প্রধান বিরোধী দল বিএনপি। বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার ভাষায়, নির্বিচারে গণহত্যা ও জুলুম-নিপীড়নের প্রতিবাদে এই হরতাল পালন করবে তার দল। শুক্রবার বিকেলে এক সংবাদ সম্মেলনে তিনি এই কর্মসূচির ডাক দেন।

সংবাদ সম্মেলনে খালেদা জিয়া বলেন, “মনে হচ্ছে, ভিনদেশী হানাদাররা দেশের মানুষের ওপর হামলা চালাচ্ছে। স্বাধীন দেশে এই গণহত্যা মেনে নেয়া যায় না। এর পরিণাম হবে ভয়াবহ।”

তিনি বলেন, “আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিটি সদস্যের প্রতি আমার আহ্বান, যে অস্ত্র জনগণের টাকায় তা জনগণের ওপর ব্যবহার করবেন না। নির্বিচারে গণহত্যা আপনাদের কাজ নয়। আপনাদের কাজ জনগণকে নিরাপত্তা দেয়া।”

এমন ভয়াবহ অবস্থা স্বাধীনতার পর আর কখনো সৃষ্টি হয়নি বলেও মন্তব্য করেন খালেদা জিয়া।

জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. শফিকুল ইসলাম মাসুদ নতুন বার্তা ডটকমকে বলেন, “শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে লাগাতার হরতাল-অবরোধসহ কঠোর কর্মসূচি দেয়া হবে। গুলি, গ্রেফতার, নির্যাতন চালিয়ে সরকার নিজের পতন ঠেকাতে পারবে না। – See more at: http://www.natunbarta.com/politics/2013/03/03/14324/66ed83b8f1bdd1fb8ab2d9aa805f21c4#sthash.zDuMoqDO.dpuf

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট