Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ট্রাইব্যুনালের কাছে ক্ষমা চাইলেন স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে মানবতাবিরোধী অপরাধের বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় ট্রাইব্যুনালের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। রোববার ট্রাইব্যুনাল-২ এ স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে তাঁর আইনজীবী ব্যারিস্টার মুস্তাফিজুর রহমান খান এই ক্ষমা চাওয়ার কথা আদালতকে জানান। চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল শুনানি শেষে দুপুর ২টায় আদেশের জন্য সময় নির্ধারণ করেন।
মন্ত্রীর আইনজীবী বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের ফলে যদি বিচারের ওপর কোনো প্রভাব পড়ে অথবা বিচারের ওপর কোনো ধরনের হস্তক্ষেপ হয়েছে বলে ট্রাইব্যুনাল মনে করেন, তবে আমি মন্ত্রীর পক্ষে আদালতের কাছে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করছি।
প্রসঙ্গত, ৩ ফেব্রুয়ারি বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল-২ স্বপ্রণোদিত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি আদালত অবমাননার শোকজ নোটিশ জারি করে ১০ দিন সময় বেঁধে এই আদেশ দেন। স্বরাষ্ট্রমন্ত্রীর পক্ষে তাঁর আইনজীবী কয়েক দফা সময় বাড়ানোর আবেদন করলে ট্রাইব্যুনাল বিষয়টি শুনানির জন্য আজকের দিন ধার্য করে দিয়েছিলেন।