Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

হরতাল প্রত্যাখ্যান করে সারা দেশে গণমিছিলের ডাক

ঢাকা: রোববারের হরতাল প্রত্যাখ্যান করে সারা দেশে সকাল আটটায় গণমিছিলের ডাক দিয়েছে গণজাগরণ মঞ্চ।

শনিবার রাত সোয়া ১০টা ২০ মিনিটে এ ডাক দেন আন্দোলনের নেতৃত্বাধীন সংগঠন ব্লগার অ্যান্ড অনলাইন অ্যাক্টিভিস্ট নেটওয়ার্কের আহ্বায়ক ডা. ইমরান এইচ সরকার।

এর আগে শনিবার বিকেলেও রাজধানীর রায়েরবাজারের মহাসমাবেশেও হরতাল প্রত্যাখ্যানের আহ্বান জানান তিনি।

‘ব্লগে আল্লাহ, মহানবী সা., ও ইসলাম সম্পর্কে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য এবং ইসলামি রাজনীতি নিষিদ্ধ করার ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশে পুলিশি হামলা ও সরকারি দলের সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে’ রোববার সারা দেশে হরতাল ডেকেছে ইসলামী ও সমমনা ১২ দল।

শনিবার রাতে আরো যেসব আহ্বান জানানো হয় সেগুলো হলো- সারা দেশে গণজাগরণ মঞ্চ গড়ে তোলা, আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে অবিলম্বে গ্রেফতার করা। আমার দেশ, নয়া দিগন্ত ও সংগ্রাম পত্রিকার পরিবেশকদের আহ্বান জানিয়েছেন, যাতে তারা পত্রিকা তিনটি পরিবেশন না করেন।

এদিকে, হরতালকে ‘জামায়াত-শিবিরের হরতাল’ উল্লেখ করে  শনিবার বিকেল থেকেই তা প্রতিহতের ঘোষণা দিয়ে আসছেন প্রজন্ম চত্বরের আন্দোলনকারীরা।

আন্দোলনকারীরা বলছেন, “আগামীকালের (রোববার) জামায়াত-শিবিরের হরতাল প্রত্যাখ্যানের আহ্বান জানাচ্ছি। আমরা রায়েরবাজার সমাবেশ করেছি। সেখানে লাখো জনতা আমাদের সমাবেশ উপস্থিত হয়ে রাজাকারদের ফাঁসির দাবি জানিয়েছেন।”

তারা বলেন, “এর আগেও জামায়াত-শিবির যুদ্ধাপরাধীদের রক্ষার জন্য হরতালের ডাক দিয়েছিল। দেশের মানুষ তা প্রত্যাখ্যান করেছিল। তাই আগামীকালের (রোববার) জামায়াত-শিবিরের হরতাল প্রতিহত করা হবে। আমরা সবাই সকাল থেকেই শাহবাগে অবস্থান নিয়ে জামায়াত-শিবিরের হরতাল প্রতিহত করব।”

গত ৫ ফেব্রুয়ারি থেকে সব যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবিতে শাহবাগ স্কয়ারে আন্দোলন চলছে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট