Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১১ই মার্চ গণমাধ্যমে ২৪ ঘণ্টার ধর্মঘট

সাগর-রুনি সহ সকল সাংবাদিক হত্যার বিচার, পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তা ও গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করা- এই তিন দফা দাবিতে সাংবাদিক সমাবেশ থেকে আগামী ১১ই মার্চ সকল গণমাধ্যমে ২৪ ঘণ্টা ধর্মঘট পালনের ডাক দেয়া হয়েছে। গতকাল সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক নেতা  ইকবাল  সোবহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ওই ঘোষণা দেয়া হয়। সাংবাদিক দম্পতি সাগর সরোয়ার ও মেহেরুন রুনি হত্যাকাণ্ডের বর্ষপূর্তিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে কর্মসূচি ঘোষণার আগে ইকবাল সোবহান চৌধুরী বলেন, দীর্ঘ এক বছর ধরে সরকার সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে আমাদের সঙ্গে তামাশা করছে, সে কারণেই আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হয়েছি, প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি দেয়া হবে। তিন দফা দাবির কথা উল্লেখ করে তিনি বলেন, তিন দফা দাবিতে আগামী ১১ই মার্চ সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা দেশের সকল গণমাধ্যমে সাংবাদিকদের কর্ম বিরতি পালন করা হবে। ওই দিন গণমাধ্যম কর্মীরা তাদের নিজ নিজ প্রতিষ্ঠানে কর্মবিরতি পালন করার পাশাপাশি জাতীয় প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হবে। ঘোষণায় বলা হয় ১১ই মার্চের ভেতর দাবির বাস্তবায়ন না হলে সেদিনের সমাবেশ থেকে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
একই দাবিতে আগামীতে নিহত সকল সাংবাদিকের স্বজনদের নিয়ে জাতীয় প্রেস ক্লাব চত্বরে অনশন কর্মসূচিরও ঘোষণা দেয়া হয়। সাংবাদিক সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সাগর-রুনি হত্যাকাণ্ডের বিচারে কোন জজ মিয়া নাটকের অবতারণা করা হলে সাংবাদিক সমাজ তা মেনে নেবে না। বলা হয় দেশের অন্যান্য শ্রেণী-পেশার মানুষ খুন হলে তাদের হত্যার বিচার হয়। কিন্তু কোন সাংবাদিক হত্যার বিচার হয় না কেন? কি অপরাধ সাংবাদিকদের। সাংবাদিক নেতৃবন্দে স্বরাষ্ট্রমন্ত্রীকে হুঁশিয়ার করে বলেন, অতীতে অনেক স্বরাষ্ট্রমন্ত্রী জনতার আওয়াজের সঙ্গে একমত হতে না পেরে আঁস্তাকুড়ে গেছে, আপনার অবস্থাও সেরকমই হবে যদি আপনি সাগর-রুনি হত্যাকাণ্ড নিয়ে খেলা খেলতে চান। সাগর-রুনি হত্যাকাণ্ডের ক্লু উদঘাটনে র‌্যাব পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনীর ব্যর্থতার কথা তুলে ধরেন সাংবাদিক নেতৃবৃন্দ।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত গতকালের সমাবেশে বক্তব্য রাখেন সাংবাদিক নেতা রিয়াজউদ্দিন আহমেদ, শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী, আবদুল জলিল ভুঁইয়া, আবদুস শহিদ, ওমর ফারুক, শাহেদ চৌধুরী, বাকের হোসেইন, নাসিমুল হক মিনু, আবদাল আহমেদ, শাবান মাহমুদ, শফিউদ্দিন আহমেদ বিপ্লব, নুরউদ্দিন আহমেদ, রেজওয়ানুল হক রাজা, মিজান মালিক, শহিদুল ইসলাম, মাহমুদুর রহমান খোকন, আবু সালে আকন, দেলোয়ার হোসেন ও মনিরুজ্জামান চৌধুরী।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট