Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ডিএসই: সূচকের পতন


ঢাকা, ১৩ ফেব্রুয়ারি: দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের হঠাৎ পতনের মধ্যে দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। দিন শেষে সাধারণ মূল্যসূচক গতদিনের চেয়ে ৬৪ পয়েন্ট বেড়ে চার হজার ২৯০ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৩৯১ কোটি টাকা। যা গত এক মাসের মধ্যে সর্বোচ্চ লেনদেন। এর আগে এর চেয়ে বেশি লেনদেন হয় চলতি বছরে ১১ জানুয়ারি। সেদিন লেনদেন হয় চার হাজার ৫৫ কোটি টাকা।

সোমবার ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শুরম্ন হলেও বিশ মিনিট পার না হতেই সূচক নিম্নমুখী হয়ে পড়ে। তবে পরের দিকে এসে আবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা গেলেও, লেনদেনের তৃতীয় ঘণ্টায় এসে অস্বাভাবিকভাবে সূচকের পতন দেখা যায়।

বাজারসংশ্লিষ্টরা বলছেন, লেনদেনের শেষের দিকে এসে বিক্রির চাপ বাড়ার কারণে সূচকের পতন হয়েছে। গত সপ্তাহে যারা শেয়ার কিনেছিলেন তারা অনেকেই আজকে সেটা বিক্রি করে লাভ তুলে নেয়ার চেষ্টা করেছেন। আর সে কারণেই সূচকের এই নিম্নমুখিতা।

এক লাখ ৩৭ হাজার ৯২৭ হাওলায় হাতবদল হয়েছে নয় কোটি ৪৩ লাখ ১২ হাজার ২১৬ টি শেয়ার ও ইউনিট।

লেনদেন হওয়া ইস্যুর মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১০৮টির ও অপরিবর্তিত রয়েছে ১৫টি।

টাকার অংকে লেনদেনের শীর্ষে রয়েছে- গ্রামীণফোন, এনবিএল, ইউসিবিএল, এসআইবিএল, ইউনাইটেড এয়ারওয়েজ, বেক্সিমকো, সাউথইস্ট ব্যাংক, প্রাইম ব্যাংক, ওয়ান ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক।

বার্তা২৪

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট