Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

‘শাহবাগ আন্দোলন: রাজনীতিবিদদের জন্য লাল সঙ্কেত’

শাহবাগের তরুণদের গণজাগরণকে দেশের রাজনীতি এবং রাজনীতিবিদদের জন্য লাল সঙ্কেত বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য গোলাম মাওলা রনি। তিনি মনে করেন, দেশের রাজনীতিবিদরা তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় তরুণরা জেগে উঠেছে। তাদের এই জাগরণ শুরু হয়েছে, সামনে যখনই প্রয়োজন হবে তখনই তারা এভাবে জেগে উঠবে। গণজাগরণ থেকে রাজনীতিবিদদের সতর্ক হওয়া প্রয়োজন বলেও মনে করেন তরুণ এই এমপি।
মানবজমিন অনলাইনকে দেয়া প্রতিক্রিয়ায় তিনি বলেন, এই প্রজন্মের তরুণরা দেশকে দিয়ে ভাবছে এটি ভেবে আমি উচ্ছ্বসিত। তবে তারা যে আন্দোলন শুরু করেছে তার সঠিক পরিণতির জন্য সঠিক নেতৃত্বের প্রয়োজন। দেশের সব রাজনীতিবিদদের উচিত এই আন্দোলনে একাত্মতা প্রকাশ করে তাদের সমর্থন দেয়া, নেতৃত্ব দিয়ে এই আন্দোলনকে এগিয়ে নেয়া। যদি এ ধরনের কোন উদ্যোগ না নেয়া হয় তাহলে তরুণদের এই উদ্যোগ ব্যর্থও হয়ে যেতে পারে। তুঙ্গে ওঠা জনমত পাল্টে যেতে পারে। তাই রাজনীতিবিদদের অঙ্গিকারবদ্ধ হয়ে তরুণদের দাবিকে আলোচনার মাধ্যমে বাস্তবে রূপ দিতে হবে।
তিনি বলেন, যে দাবিতে তরুণরা ঘর থেকে বের হয়ে এসেছে এ দাবি সার্বজনীন। এই দাবি বাস্তবায়ন রাজনীবিদদের দায়িত্ব। তরুণদের মাঠে নামার মধ্য দিয়ে রাজনীতি এবং রাজনীতিবিদদের অপূর্ণতার বহিঃপ্রকাশ ঘটেছে। তারা যে তরুণ প্রজন্ম এবং জাতির আশা আকাঙ্খার পূর্ণ বাস্তবায়ন করতে পারছেন না তারই প্রকাশ ঘটেছে। তাই এই জাগরণ থেকে শিক্ষা নিতে হবে। আর মনে রাখতে হবে-যেহেতু জাগরণ শুরু হয়েছে এটি এখন বার বার হবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট