Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জাতীয় পার্টি আর মহাজোটে নেই : এরশাদ

ঢাকা, ০৭ ফেব্রুয়ারি : সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, জাতীয় পার্টি আর মহাজোটে নেই। আমরা একা নির্বাচন করবো। আর জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে। কারণ নির্বাচনের কোন বিকল্প নেই। তিনি বুধবার ওয়াশিংটন সফরের পথে নিউ ইয়র্কের জেএফকে বিমানবন্দরে যাত্রা বিরতিকালে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, যুদ্ধাপরাধ মামলা নিয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল যে রায় দিয়েছে সে বিষয়ে আমাদের কোন মন্তব্য নেই। এটা সমীচীনও হবে না। কারণ আমরা আইনের শাসনে বিশ্বাস করি। আইন ও আদালতের প্রতি আস্থা, বিশ্বাস ও সম্মান সব সময়ই আমি দেখিয়ে এসেছি। একই ভাবে এবারও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল জামায়াত নেতাদের ব্যাপারে যে রায় দিয়েছে তাতে আমার নিজস্ব কোন মন্তব্য নেই। আদালতের উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। আর বিচারিক বিষয়ে মন্তব্য করা এখতিয়ার বহির্ভূত।
এরশাদ বলেন, আমি ব্যক্তিগতভাবে তত্ত্বাবধায়ক পদ্ধতিতে বিশ্বাসী নই। কারণ এই তত্ত্বাবধায়ক নিয়ে আমাদের অত্যন্ত তিক্ত অভিজ্ঞতা রয়েছে। এজন্য আমরা মনে করি নির্বাচন কমিশনকে শক্তিশালী ও স্বতন্ত্র করার মাধ্যমে নিরপেক্ষ স্বচ্ছ নির্বাচন সম্ভব।
এরশাদ বলেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগের যেমন জোট আছে ঠিক তেমনি প্রয়োজনে জাতীয় পার্টির নেতৃত্বেও নির্বাচনী জোট হতে পারে। এনিয়ে অনেকেরই আগ্রহ আছে। তবে এসব এখনও আলোচনার পর্যায়ে আছে। কোন রূপরেখা স্পষ্ট না হওয়া পর্যন্ত এনিয়ে আমরা মুখ খুলবো না।
দেশের রাজনীতি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, নির্বাচন ছাড়া কোন বিকল্প নেই। জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ্বাসী। সে জন্য বর্তমান নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে যাবে জাতীয় পার্টি।
বিএনপি নির্বাচনে না গেলে এটা দেশীয় ও আন্তর্জাতিক সমাজে গ্রহণযোগ্য হবে না। এবিষয়ে তিনি কি মনে করেন প্রশ্ন করা হলে এরশাদ বলেন, এটা কিছুটা সত্য। তবে রাজনীতির অংশ হচ্ছে নির্বাচন। গণতান্ত্রিক প্রক্রিয়ায় এর কোন বিকল্প নেই।
উল্লেখ্য যে, হুসেইন মুহম্মদ এরশাদ যুক্তরাষ্ট্রের কংগ্রেশনাল ব্রেকফাস্ট মিটিংয়ে যোগ দিতে ওয়াশিংটন এসেছেন। ওয়াশিংটনে অবস্থানকালে তিনি যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী রবার্ট ব্লেক, কংগ্রেসম্যান জোসেফ ক্রাউলী, পিটার কিং, ইভেক ক্লার্ক, এনডিআই সহ যুক্তরাষ্ট্রের স্থানীয় আইন প্রণেতা ও সরকারি নীতিনির্ধারকদের সঙ্গে  বৈঠক করবেন।
১০ ফেব্রুয়ারি রোববার নিউ ইয়র্কে এরশাদের সম্মানে একটি গণসংবর্ধনার আয়োজন করেছে যুক্তরাষ্ট্র শাখা জাতীয় পার্টি।

সূত্র: নিউজ ওয়ার্ল্ড