Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

কাল জামায়াতের সকাল সন্ধ্যা হরতাল,রায় বিপক্ষে গেলে লাগাতার

আবারও হরতাল ডাকলো জামায়াত। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাতিলের দাবিতে আগামীকাল সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে দলটি। মুক্তিযুদ্ধের সময় মানবতা বিরোধী অপরাধে অভিযুক্ত দলটির নেতা আবদুল কাদের মোল্লার মামলার রায়ও দেয়া হবে মঙ্গলবার।
এর আগে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে গত বৃহস্পতিবারও সারা দেশে হরতাল করে দলটি। তবে আজ রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জামায়াত। এই সমাবেশ করতে পুলিশের অনুমতি ছিল। বিকালে জামায়াতের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সংবাদপত্রের গাড়ী, সাংবাদিক, এ্যাম্বুলেন্স, জরুরী ঔষধ সরবরাহের কাজে নিয়োজিত গাড়ী এই হরতালের আওতামুক্ত থাকবে।
দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারী জেনারেল রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে বলেন, আমরা বারবার বলে আসছি সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার উদ্দেশ্যে জামায়াত নেতৃবৃন্দকে শাস্তি প্রদানের জন্য ট্রাইব্যুনাল গঠন করেছে। দেশী-বিদেশী আইনবিদ, মানবাধিকার সংস্থাসহ আন্তর্জাতিক সম্প্রদায় বিচারের চলমান প্রক্রিয়াকে প্রত্যাখান করেছে। তারা বারবার বলেছে এটি একটি ভ্রান্ত প্রক্রিয়া। দি হিউম্যান রাইটস্ ওয়াচ, এমনেস্টি ইন্টারন্যাশনাল, জাতিসংঘের ওয়ার্কিং গ্রুপ সকলেই এই বিচার প্রক্রিয়ার বিরুদ্ধে বক্তব্য দিয়েছেন। বিশ্ব জনমতকে উপেক্ষা করে সরকার রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়নের জন্য এই বিচার কার্য পরিচালনা করছে। দেশের মানুষ প্রহসনের বিচারের নামে কোন রাজনৈতিক হত্যা নিরব দর্শকের মত অবলোকন করতে পারে না। অন্যায়ভাবে এক ব্যক্তিকে হত্যা করা গোটা জাতিকে হত্যা করার নামান্তর। বিচারের নামে যখন রাজনৈতিক প্রতিহিংসা বাস্তবায়নের জন্য প্রকাশ্যভাবে অবিচার করা হয় এবং জনগণের সামনে তা দৃশ্যমান হয়, তখন জনগণ চুপ করে বসে থাকতে পারেনা। বিতর্কিত রাজনৈতিক ট্রাইব্যুনালের ঘোষিত রায়ে যদি সরকারের নীল নকশার শাস্তি বিধানের কোন প্রতিফলন ঘটে, তাহলে আগামী কালের হরতাল বর্ধিত হয়ে পরদিন ৬ই ফেব্রুয়ারী বুধবার থেকে লাগাতারভাবে হরতাল কর্মসূচি অব্যাহত থাকবে।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট