Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

খুন গুম ধর্ষণের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে : এরশাদ

Ershad -=10 NM ঢাকা, ০৩ ফেব্রুয়ারি : রাজধানীর শাহবাগ থেকে মতিঝিল পর্যন্ত মানববেষ্টনী করেছে মহাজোটের অন্যতম শরীক জাতীয় পার্টি। জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ এই মানববেষ্টনী পরির্দশন করেন।

নারী নির্যাতন, হত্যা, গুম, খুন, ধর্ষণ ও এসিড সন্ত্রাসের বিরুদ্ধে জনমত তৈরীতে সকাল সাড়ে ১০টা থেকে এই মানববেষ্টনী অনুষ্ঠিত হয়। একটি কাভার্ড ভ্যানে করে এই মানববেষ্টনী পরিদর্শন করেন পার্টির চেয়ারম্যান।

বেলা সাড়ে ১২টায় মতিঝিল শাপলা চত্তরের সামনে এসে এই মানববেষ্টনীর সমাপ্তি ঘোষণা করেন এরশাদ।

এ সময় এরশাদ বলেন, আজ দেশের মানুষ ভাল নেই। হত্যা, খুন, ধর্ষণ, রাহাজানি বেড়েই চলেছে। এই সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।

এ সময় তিনি সবার প্রতি আহবান জানিয়ে বলেন, আসুন এই সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে আমরা জনমত গড়ে তুলি। আমি আশাবাদী এই সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে জনমত গড়ে উঠবে।

তিনি এ সময় আবেগ আপ্লুত হয়ে বলেন, আমি আজ রাজনৈতিক অধিকার আদায়ের জন্য আপনাদের কাছে আসি নাই। আমি এসেছি মানবিক কারণে। আজ আমরা এসিড সন্ত্রাস, খুন, গুম ও নারী নির্যাতনের স্বীকার হচ্ছি।

তিনি বলেন, আমি বিশ্বজিতের বাড়িতে গিয়েছিলাম তার বাবা আমাকে জড়িয়ে ধরে বলল আমার ছেলেতো রাজনীতি করতনা, তাহলে তাকে কেন হত্যা করা হল। আমি জবাব দিতে পারিনি। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসিড দগ্ধ আখির কাছে গিয়েছিলাম। কিন্তু তার চোখের দিকে আমি তাকাতে পারিনি। আমি অশ্রুসজল হয়েছিলাম।

তিনি এ সময় তার শাসনামলের কথা তুলে ধরে বলেন, আমার সময় ধর্ষনের শাস্তি ছিল মৃত্যুদন্ড। আমার সময় সমাজে এত অবক্ষয় ছিলনা।

এ সময় তিনি আবারও সমাজের অবক্ষয়ের বিরুদ্ধে সবাইকে জনমত গঠন করার আহবান জানান।

জাতীয় পার্টির মহাসচিব এ বি রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় গাড়ির বহর ও মানববেষ্টনীর কারণে প্রেসক্লাব, পল্টন এ মতিঝিল পর্যন্ত ব্যাপক যানজটের সৃষ্টি হয়।