Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

অমর একুশে গ্রন্থমেলা শুরু শুক্রবার

boimela ঢাকা, ৩১ জানুয়ারি : শুক্রবার থেকে শুরু হচ্ছে বাঙালির প্রাণের অমর একুশে গ্রন্থমেলা ২০১৩।  বেলা তিনটায় এই গ্রন্থমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আবুল কালাম আজাদ।
বৃহস্পতিবার মেলা উপলক্ষে বাংলা একাডেমীর নতুন মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান সাংবাদিকদের এসব তথ্য জানান। শামসুজ্জামান খান জানান, এবারের মেলায় ২৭৪টি প্রতিষ্ঠানকে ৪৬০টি ইউনিট বরাদ্দ দেওয়া হয়েছে। এর মধ্যে ২৪৭টি প্রকাশনা প্রতিষ্ঠানকে ৪১৯টি ও ২৭টি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে ৪১টি ইউনিট বরাদ্দ দেওয়া হয়েছে। তবে এবার বাংলা একাডেমী প্রাঙ্গণের বাইরে কোনো স্টল বসতে দেওয়া হবে না।
সংবাদসম্মেলনে আরো জানানো হয়, পহেলা ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। ছুটির দিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং ২১শে ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে । ওয়াইম্যাক্স প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে গ্রন্থমেলা প্রাঙ্গণকে ওয়াইফাই জোনে রূপান্তরিত করা হবে ।
এবারের গ্রন্থমেলা  উৎসর্গ করা হয়েছে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদকে।