Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ব্যাপক ভাংচুর, ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগের মধ্য দিয়ে ঢাকা ও চট্রগ্রামে আধাবেলা হরতাল শেষ

৩১ জানুয়ারি : ব্যাপক সংঘর্ষ, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে রাজধানীতে জামায়াতের ডাকে হরতাল পালিত হয়েছে। জামায়াতের শীর্ষ নেতাদের মুক্তির দাবি ও মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত ট্রাইব্যুনাল বাতিলের দাবিতে সারাদেশে হরতালের কর্মসূচি দেয় দলটি। প্রধান বিরোধীদল বিএনপিও সমর্থন দেয় হরতালে।
হরতালে রাজধানীতে সকাল ৮টার দিকে জামায়াত-শিবির-কর্মীরা মিরপুর-১০ নম্বর গোল চক্কর এলাকায় মিছিল বের করে। মিছিল থেকে তারা একটি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। ফায়ার সার্ভিসকর্মীরা আগুন নিভিয়ে ফেললে মিরপুর থানা পুলিশ বাসটি থানায় নিয়ে যায়। এরপর মিরপুর সাড়ে এগারোতে আবারও একটি বাস ভাঙচুর করে পিকেটাররা।
এর আগে সকাল ৭টার দিকে শেওড়াপাড়া এলাকায় মিছিল থেকে বিআরটিসির একটিসহ তিনটি বাসে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ তিন পিকেটারকে আটক করে। এ ঘটনার পরপরই সকাল সাড়ে ৭টার দিকে কাজীপাড়ায় মিছিলের প্রস্তুতিকালে পুলিশ পাঁচজনকে আটক করে।
সকাল সাড়ে ৭টায় শনির আখড়ায় রুবেল টিম্বার স’মিল থেকে কাঠের গুড়ি ও গাছ নিয়ে আগুনে জ্বালিয়ে রাস্তা অবরোধ করার চেষ্টা করলে থানা পুলিশ ও আর্মড পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে পিকেটারদের ছত্রভঙ্গ করে দেয় এবং টায়ার ও কাঠ সরিয়ে যানচলাচল স্বাভাবিক করে।
সকাল সোয়া ৮টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাতুয়াইলে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে হরতালকারীরা। এখানে পুলিশ আসার আগেই দ্রুত সটকে পড়ে। পরে রাজধানীর যাত্রাবাড়ী চাইপাই চাইনিজ রেস্টুরেন্টের সামনে একটি যাত্রীবাহী ম্যাক্সি থামিয়ে ম্যাক্সিতে আগুন দেয় হরতাল সমর্থকরা ।
সকাল সাড়ে ৯টার দিকে আজিমপুর করবস্থানের গলি থেকে হরতালের সমর্থনে মিছিল বের করার চেষ্টা করে শিবিরকর্মীরা। এ সময় তাদের ধাওয়া দিয়ে একজনকে আটক করে পুলিশ।
চট্টগ্রামে নগরীর লালদিঘীর পাড় এলাকায় সকাল ৮টার দিকে একটি যাত্রীবাহী টেম্পু ভাংচুর ও অগ্নিসংযোগ করে পিকেটাররা। টেম্পুটি নিউমার্কেট থেকে আন্দরকিল্লার দিকে যাবার পথে কয়েকজন পিকেটাররা তাতে ঢিল ছুঁড়ে সামনের কাঁচ ভাংচুর করে। এসময় আতংকে যাত্রীরা নেমে গেলে তাতে আগুন দেয়। এ ছাড়া সকাল ৮টার দিকে জামায়াত-শিবিরের কর্মীরা নগরীর চান্দগাঁও থানার স্বাধীনতা পার্কের সামনে এলোপাতাড়ি ইট ফেলে অবরোধের চেষ্টা করে।
সাভার হরতালে গাড়ি ভাংচুর ১ গ্রেফতার : বৃহস্পতিবার হরতালের শুরুতেই সকাল ৬টার দিকে সাভারের ডগরমোড়া এলাকায় বেশ কিছু শিবির কর্মী একত্রে জড়ো হয়ে রাস্তার ওপর একটি গাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে হামলা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শিবির কর্মীদেরকে ধাওয়া করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে এক শিবির কর্মীকে গ্রেফতার করেছে।