Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জামায়াত-শিবিরের কর্মকাণ্ডের সঙ্গে কোনো সম্পর্ক নেই : বিএনপি

Logo BNP-NM ঢাকা, ২৯ জানুয়ারি : জামায়াত-শিবিরের কর্মকাণ্ডের সঙ্গে কোনো ধরণের সম্পর্ক নেই বলে জানিয়েছেন বিএনপি নেতারা। গত কয়েকদিন ধরে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় আটক শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগসহ যে সহিংসতা চালাচ্ছে তার সঙ্গে বিএনপির কোনো সম্পর্ক না থাকার কথা জোর দিয়ে জানিয়েছেন শীর্ষ নেতারা। তাঁরা এগুলোকে জামায়াত-শিবিরের নিজস্ব কর্মসূচি বলে উল্লেখ করেছেন।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের কাছে মঙ্গলবার এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, জামায়াতে ইসলামী আমাদের জোটের শরীক দল। কিন্তু প্রত্যেক দলেরই নিজস্ব কিছু কর্মসূচি ও কর্মকান্ড থাকে। গত দুদিন ধরে জামায়াত-শিবির যা করছে তা সবই তাদের নিজস্ব ব্যাপার। এর সঙ্গে বিএনপির বিন্দুমাত্র সম্পর্ক নেই। তিনি আরো বলেন, আমরা যখন ১৮ দলীয় জোটের কর্মসূচি ঘোষণা করব তখন জামায়াত থাকবে। এর বাইরে জামায়াতের কর্মসূচির সঙ্গে আমাদের সম্পর্ক নেই।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেপ্তার হওয়ার পর দলের সমন্বয়কের দায়িত্বপ্রাপ্ত তরিকুল ইসলাম বলেন, বিএনপি গোপন কোনো কর্মসূচি কখনো দেয়নি, দেবেও না।
শিবিরের সাম্প্রতিক কর্মকান্ডের সঙ্গে বিএনপি সরাসরি জড়িত বলে ক্ষমতাসীন আওয়ামী লীগের একজন মন্ত্রীর অভিযোগ অস্বীকার করে এই বিএনপি নেতা বলেন, আওয়ামী লীগের পায়ের নিচের মাটি সরে গেছে। তাদের সঙ্গে জনগণ নেই। এজন্য তারা নিজেদের ছায়া দেখলেও ভয় পায়। আরেক প্রশ্নের জবাবে তরিকুল ইসলাম বলেন, আইন শৃঙ্খলা বাহিনীকে মারধর করাটা যেমন ঠিক নয়, তেমনি পুলিশের উচ্চপদে আসীন হয়ে বেআইনি নির্দেশ দেওয়াও ঠিক হয়নি।