Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

পুলিশ কমিশনার স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুকরণ করছেন : জয়নুল আবদীন ফারুক

farukkkঢাকা, ২৯ জানুয়ারি : বিরোধী দলীয় চীফ হুইপ জয়নুল আবদীন ফারুক বলেছেন, গতকাল পুলিশের উপর শিবিরের হামলার পর পুলিশ কমিশনার বলেছেন শিবির দেখলেই গুলি করবে। একজন দায়িত্বশীল পুলিশ কমিশনারের মুখে এ ধরনের কথা কখনো মানায় না। এ থেকে বোঝা যায় বেনজীরও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুকরণ করছেন।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ড. খন্দকার মোশাররফের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার ও মির্জা ফখরুলসহ জাতীয় নেতৃবৃন্দের নি:শর্ত মুক্তির দাবিতে স্বাধীনতা ফোরাম কেন্দ্রীয় সংসদ আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, গতকাল যে সকল পুলিশ শিবিরের হামলায় আহত হয়েছে তাদের প্রতি আমার সহমর্মিতা জাগে কিন্তু সে বিষয়ে পুলিশ কমিশনার যে কথা বলেছেন তা কোন কমিশনারের মুখে শোভা পায় না। তার এ বক্তব্যে বোঝা যায় পুলিশ আইনের নামে দেশে বেআইনি শাসন চালাচ্ছে।

তিনি বলেন, সরকার দলীয় পুলিশ দিয়ে দেশে যে নৈরাজ্য চালাচ্ছে এতেই প্রমাণিত হয় সরকারের পায়ের তলায় মাটি নেই। সরকারের জনপ্রিয়তা হ্রাস পাচ্ছে তাই শেষ প্রান্তে এসে তারা আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে এ ধরনের কাজ করাচ্ছে। কিন্তু তারা যাই করুক তাদের পতন অবশ্যম্ভাবী।

আগামীকালের সংসদ অধিবেশনে তত্বাবধায়ক বিল পাশ করার আহবান জানিয়ে ফারুক বলেন, আগামীকাল অধিবেশনে সংবিধান সংশোধনের ব্যাবস্থা করে তত্বাবধায়ক বিল পূনর্বহাল করুন। আমরা রাষ্ট্রপতির আহবান প্রত্যাখ্যান করেছি, কারন আমরা এমন আমন্ত্রন চাই যে আমন্ত্রন হবে তত্বাবধায়ক পূনর্বহালের আমন্ত্রন।

চার বছরের হত্যা, গুম ও নৈরাজ্যের রাজনীতির কথা উল্ল্যেখ করে সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, বিএনপি হত্যা, ক্যু-তে বিশ্বাস করে না, আমরা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই। তাই দয়া করে এ প্রহসনের রাজনীতি বন্ধ করুন।

সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহর সভাপতিত্বে এ সময় আরো বক্তব্য রাখেন বিএনপির অর্থবিষয়ক সম্পাদক ও মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক খাইরুল কবীর খোকন, সহ স্বেচ্ছা বিষয়ক সম্পাদক এ বি এম মোশারফ হোসেন, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, জিয়া সেনার সাধারন সম্পাদক মঞ্জুর হোসেন ঈসাসহ অন্যান্য নেতৃবৃন্দ।