Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

আগামী দুই নির্বাচনের ফলাফলও ঘোষণা করে দিয়েছে সরকার

Moin Khan, ২৮ জানুয়ারি : বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বন্ধু রাষ্ট্রের সাহায্যে আগামী দুই নির্বাচনের ফলাফলও ঘোষণা করে দিয়েছে সরকার। তা না হলে তারা কিভাবে জানলো যে তারা ২০২১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে।

সোমবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত “মুক্তিযুদ্ধের চেতনা ও জিয়াউর রহমান” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাশিয়া থেকে আট হাজার কোটি টাকার অস্ত্র চুক্তির সমালোচনা করে ড. মঈন বলেন, আওয়ামী লীগ বলে বিশ্বের সবাই তাদের বন্ধু। তাহলে এ অস্ত্রের ব্যবহার তারা কার বিরুদ্ধে করবে । তাহলে কি বিরোধী দলকে দমন করার জন্যই এ অস্ত্র কেনা হচ্ছে ।

আওয়ামী লীগ শহীদ জিয়ার স্মৃতিকেও ভয় পায় উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ শহীদ জিয়ার স্মৃতিকেও ভয় পায় তাই তারা  ইতিহাসকে বিকৃত করছে। কিন্তু তারা যে নতুন ইতিহাস রচনা করছে এটা ইতিহাস না উপন্যাস যা বাংলাদেশকে ইতিহাসের পথে পদচারণা করতে বাঁধা দেয়।

সভায় সংক্ষিপ্ত বক্তব্যে চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু বলেছেন, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও গণতন্ত্রের ব্যাপারে দেশবাসী ও জাতির শেখ মুজিবের কাছে অনেক প্রত্যাশা ছিল কিন্তু প্রাপ্তি শুন্য। কিন্তু জিয়াউর রহমানের কাছে কেউ কিছুই প্রতাশা করে নি তারপরও প্রাপ্তি অনেক।

যুবদল সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, বাকশাল গঠনের মাধ্যমে আওয়ামী লীগের মৃত্যু ঘটেছিল। কিন্তু শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্যই রাজনীতিতে আবার তাদের পূর্ণজন্ম হয়েছে। আওয়ামী লীগ আজ মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে অথচ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় গঠন করেছিলেন বেগম খালেদা জিয়া।

মেজর (অব.) এম এম মেহবুব রহমানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাড. আহমেদ আজম খান, এ এম আ. হালিম, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহসহ অন্যান্য নেতৃবৃন্দ ।