Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশ বাহিনীকে ধ্বংসের পাঁয়তারা করছেন : ড. আসিফ নজরুল

asif nazrul স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য গোটা রাষ্ট্রকে ফ্যাসিবাদের দিকে ঠেলে দিয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি বলেন, পুলিশের বিতর্কিত এডিসি হারুনকে পুরস্কৃত করে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী পুলিশ বাহিনীকে যে বার্তা দিয়েছেন তা যদি ট্রেন্ড হয়ে দাঁড়ায় তাহলে পুরো দেশ অরাজকতার মধ্যে পতিত হবে।

বুধবার মধ্যরাতে চ্যানেল আইয়ের নিয়মিত সংবাদ পর্যালোচনা ভিত্তিক অনুষ্ঠান আজকের সংবাদপত্রে ড. আসিফ নজরুল এসব মন্তব্য করেন।

পুলিশ বাহিনী দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বিরোধীদলকে দমনের চেষ্টা করছেন অভিযোগ করে ড. আসিফ নজরুল বলেন, পুলিশ বাহিনী যদি বুঝে যায় যে বিরোধীদলের নেতাকর্মীদের মেরে রক্তাক্ত করতে পারলে পুরস্কার পাওয়া যায়, তাহলে অদূর ভবিষ্যতে বিরোধীদলকে দমনের জন্য পুলিশ সদস্যদের মধ্যে প্রতিযোগিতা তৈরী হবে।

তিনি আরো বলেন, এই স্বরাষ্ট্রমন্ত্রীই একসময় জনতার মঞ্চের কুশীলব হয়ে আমাদের আমলাতন্ত্রের মধ্যে বিভাজন তৈরি করেছিলেন। আজকে সেই স্বরাষ্ট্রমন্ত্রীই আবার আমাদের পুলিশ বাহিনীকে ধ্বংসের পাঁয়তারা করছে।

অর্থমন্ত্রী মুহিতকে নির্লজ্জ আখ্যায়িত করে ড. আসিফ নজরুল বলেন, রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকগুলোতে আজকে যেভাবে লুটপাট চলছে তার বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে যে ব্যক্তি বাংলাদেশকে নোবেল প্রাইজ এনে দিয়েছিলেন তার সমালোচনা করার আগে অর্থমন্ত্রীর লজ্জা থাকার দরকার ছিল। অর্থমন্ত্রীর বক্তব্যকে স্ববিরোধী উল্লেখ করে তিনি বলেন, অর্থমন্ত্রী বলছেন, ড. ইউনুস গ্রামীন ব্যাংককে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছেন। কিন্তু গ্রামীন ব্যাংকের বর্তমান চেয়ারম্যান, যাকে ড. ইউনুসের প্রতিপক্ষও বলা চলে,  বলেছেন, গ্রামীন ব্যাংকে আগে যে পরিমাণ লাভ করত এ বছর তা দেড় গুণ বৃদ্ধি পেয়েছে।

গ্রামীনব্যাংকের পরিচালনা পর্ষদকে নানাভাবে অনৈতিক চাপ প্রয়োগের মাধ্যমে সরকার প্রতিষ্ঠানটির স্বার্থের বাইরে কিছু অগণতান্ত্রিক সিদ্ধান্ত নিতে চাইছে অভিযোগ করে ড. আসিফ নজরুল বলেন, গ্রামীনব্যাংকের চেয়ারম্যানের উচিত পরিচালনা পর্ষদের কথা মেনে নেওয়া অথবা পদত্যাগ করা।

গ্রন্থনা :এম.এইচ রনি