Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইডেন ছাত্রীকে এসিড নিক্ষেপ : আসামিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারে হাইকোর্টের নির্দেশ

Court- 24NMঢাকা, ২৪ জানুয়ারি : রাজধানীর ইডেন কলেজের ছাত্রী শারমিন আক্তার আঁখির ওপর এসিড নিক্ষেপ মামলার দুই আসামি মনির উদ্দিন ও মাসুমকে ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করতে আবারও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তাদের গ্রেপ্তারে পুলিশকে সর্বাত্মক সহযোগিতা করতে গোয়েন্দা বিভাগের যুগ্ম কমিশনার ও র‌্যাবের মহাপরিচালককে (ডিজি) নির্দেশ দেওয়া হয়েছে । বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি মাহমুদুল হকের হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। এর আগে একই আদালত গত ২০ জানুয়ারি আসামিদের ৪৮ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আদালতে হাজির করতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দিয়েছিলেন।
ওই আদেশ বাস্তবায়ন না হওয়ায় বুধবার দুপুরে তাতক্ষণিকভাবে বংশাল থানার পরিদর্শক (তদন্ত) মো. আবুল হাসানকে তলব করেন আদালত । নির্দেশ পেয়ে মো. আবুল হাসান সংশ্লিষ্ট আদালতে হাজির হন এবং গ্রেপ্তারচেষ্টার বিষয়ে একটি প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে বলা হয়, আসামিদের গ্রেপ্তারে পুলিশ সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছে। যেকোনো সময় তারা গ্রেপ্তার হতে পারে।
এ সময় প্রভাবশালী মহলের ছত্রচ্ছায়ায় আসামি আছে কি না, তা আদালত জানতে চান। জবাবে তিনি না সূচক জবাব দেন। এরপর আদালত আদেশ দিয়ে বলেন, ‘আরো ৪৮ ঘণ্টা সময় দিলাম। এরপর এ ধরনের কথা আমি আর শুনব না।’
গত ২০ জানুয়ারি হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে অ্যাডভোকেট মনজিল মোরসেদের করা এক আবেদনে হাইকোর্ট মনিরকে গ্রেপ্তারের নির্দেশ দেন। এ ছাড়া রুল জারি করেন আদালত।