Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

১৮ দলের কর্মসূচিতে ১৩ দলেরই খবর নেই

ঢাকা: দুর্নীতি, দুঃশাসন ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারেরর দাবিতে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের গণসংযোগ ও প্রচারপত্র বিলির কর্মসূচি থাকলেও জামায়াত ছাড়া অন্য দলগুলোকে মাঠে দেখা যায়নি। তবে কয়েকটি দল কর্মসূচি পালনের দাবি করেছে।

বুধবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যতন্ত একযোগে সারাদেশে এ কর্মসূচি চলে।

কর্মসূচি চলাকালে রাজধানীতে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে চট্টগ্রামে পুলিশি বাধায় পণ্ড হয়ে যায় ১৮ দলের কর্মসূচি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের নেতৃত্ব চট্টগ্রামে কর্মসূচি চলাকালে  পুলিশ ও ১৮ দলীয় জোটের নেতাকর্মীর মধ্যে সংঘর্ষ হয়। এতে ১০ জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করেছে পুলিশ।

রাজধানীর ধোলাইখাল, রায়সাহেব বাজার ও ইংলিশ রোডে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সমন্বয়ক তরিকুল ইসলাম ও মহানগর আহ্বায়ক সাদেক হোসেন খোকার নেতৃত্বে গণসংযোগ ও প্রচারপত্র বিলি করা হয়।এ সময় তাদের সঙ্গে ছিলেন যুবদল সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিন-উন-নবী খান সোহেল ও সাধারণ সম্পাদক শরাফত আলী সপু ও মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা।

তবে বিকেলে তরিকুলের বাড্ডায় গণসংযোগ করতে যাওয়ার কথা থাকলেও পরে তিনি যেতে পারেননি।

একই সময় রাজধানীর সংসদীয় এলাকাগুলোতে বিগত নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী ও সিটি করপোরেশেনের সাবেক কমিশনাররা গণসংযোগ করেন।

অন্যদিকে রাজধানীর বাইরে দেশের ৭৫টি সাংগঠনিক জেলায় বিএনপির শীর্ষ নেতারা গণসংযোগ এবং প্রচারপত্র বিলি করেন। আর ১৮দলের শরিক দলগুলোর মধ্যে জামায়াত ইসলামী থানা ভিত্তিক কর্মসূচি এ পালন করেছে।

কর্মসূচি ১৮ দলের হলেও ঢাকার মাঠে জামায়াত ছাড়া জোটের অন্য দলগুলোকে দেখা যা্য়নি। তবে কয়েকটি দল কর্মসূচি পালনের দাবি করেছে। দলগুলো হলো, বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি, বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি। দলগুলোর নেতারা যৌথভাবে ফকিরেরপুল, দৈনিক বাংলা, নয়াপল্টন, পুরানা পল্টন, প্রেসক্লাব, সেগুনবাগিচায় প্রচারপত্র বিলি ও গণসংযোগ করেন।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর ১৮দলীয় জোটের বৈঠকে সরকারের দুর্নীতি, দুঃশাসন ও নির্দলীয় তত্ত্ববধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে একযোগে দেশব্যাপী গণসংযোগ ও প্রচারাভিযানের কর্মসূচির ঘোষণা করে বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোট।

Share this:
Share this page via Facebook Share this page via Twitter

LIKE US on FACEBOOK নিউজ সোর্স b24/মজ / ডেস্ট