Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

ইবিতে ছাত্রদলের ধর্মঘট প্রত্যাহার: কাল ক্লাস শুরু

২১ জানুয়ারি:  ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসনের দেয়া আশ্বাসে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

সোমবার সন্ধ্যা ছয়টার দিকে ইবি ছাত্রদলের সহ-সভাপতি ইমামূল হাছান আদনান স্বাক্ষরিত এক প্রেসবার্তায় এ তথ্য জানানো হয়েছে।

এদিকে ছাত্রদলের ধর্মঘট প্রত্যাহার হওয়ায় মঙ্গলবার থেকে ক্লাস শুরু হবে।

প্রেসবার্তায় আরও উল্লেখ করা হয়, গত ১৭ জানুয়ারি ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতিসহ নয় নেতাকর্মীকে আটক করে পুলিশ। এতে ইবি শাখা ছাত্রদল কুষ্টিয়া প্রেসক্লাবে সাবেক প্রক্টর ও ছাত্রউপদেষ্টার পদত্যাগ এবং সভাপতিসহ আটক নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করে।

এতে আরও উল্লেখ করা হয়েছে, রোববার বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রক্টর ও ছাত্রউপদেষ্টাকে অপসারিত করে নতুন প্রক্টর ও ছাত্রউপদেষ্টা নিয়োগ দিয়েছে। বর্তমানে বিশ্ববিদ্যালয় প্রশাসন আটক নেতাকর্মীদের মুক্তি ও মামলা প্রত্যাহারের আশ্বাসে ইবি শাখা ছাত্রদল আগামী দুইদিনের জন্য ছাত্রধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।

প্রেসবার্তায় আরও উল্লেখ করা হয়, দুইদিনের মধ্যে যদি তাদেরকে মুক্তি দেওয়া না হয় তবে পুনরায় ধর্মঘটে ফিরে যাবে।

এদিকে সোমবার বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরুর কথা থাকলেও ছাত্রদলের ডাকা ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও ভাড়াকৃত কোনো বাস ক্যাম্পাসে আসতে পারেনি। এতে কোনো বিভাগের ক্লাস-পরীক্ষা শুরু না হলেও ছাত্রদলের ধর্মঘট প্রত্যাহার হওয়ায় মঙ্গলবার থেকে ক্লাস-পরীক্ষা শুরু হচ্ছে।

এ ব্যাপারে ইবি ছাত্রদলের সহ-সভাপতি ইমামূল হাছান আদনান বলেন, “বিশ্ববিদ্যালয় প্রশানের আশ্বাসে আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে আমাদের নেতাকর্মীদের মুক্তি না দেওয়া হলে কঠোর আন্দোলনে ফিরে যাব।”

বিশ্ববিদ্যালয়ের সদ্য নিয়োগ প্রাপ্ত ছাত্রউপদেষ্টা প্রফেসর ড. মো. মাহবুবর রহমান বলেন, “ক্যাম্পাস সচলের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। মঙ্গলবার থেকে ক্যাম্পাস স্বাভাবিক হবে এবং পুর্ণ উদ্যোমে ক্লাস শুরু হবে।”