Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন হতে দেওয়া হবে না: ব্যারিস্টার মওদুদ

২১ জানুয়ারি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, কোন দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না।

সোমবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশনে ছাত্রদল আয়োজিত শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এ ঘোষণা দেন।

প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ‘তত্ত্বাবধায়কের দাবি জনগণের অধিকার নিশ্চিত করার আন্দোলন। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলন গনজাগরণে পরিনত হবে।’

রাশিয়ার সাথে সরকারের সাক্ষরিত চুক্তির নিন্দা জানিয়ে তিনি বলেন, সংবিধান অনুযায়ি কোন চুক্তি করার আগে তা সংসদে উপস্থানের নিয়ম থাকলেও সরকার তা করেনি। এমনকি এ বিষয়ে মন্ত্রীসভায় কোন আলোচনা হয়নি।

এ সময় তিনি রাশিয়ার সঙ্গে অস্ত্র কেনা ও পরমানুবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের চুক্তির বিষয় সংসদে উপস্থাপনেরও দাবি জানান।

উচ্চহারে সূদের বিনিময়ে এ অস্ত্র কেনা হচ্ছে দাবি করে মওদুদ বলেন, “রাশিয়া আমাদেরকে তাদের পছন্দ সই নিম্নমানের অস্ত্র দিবে যা ব্যবহারের অনুপযোগি।”

বিরোধী দলের আন্দোলন বন্ধ করতে সরকার হামলা-মামলা আর স্বৈরাচারের মতো নির্যাতন করছে উল্লেখ করে তিনি বলেন, আন্দোলনের এক পর্যায়ে সরকার নির্দলীয় সরকারের দাবি মেনে নিতে বাধ্য হবে।

এই গণজাগরণে সরকার দাবি মানতে বাধ্য হবে বলে তিনি উল্লেখ করেন।

ছাত্রদল সভাপতি আব্দুল কাদের ভূইয়ার সভাপতিত্বে আরও বক্তৃতা করেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. মোস্তাহিদুর রহমান, সাংবাদিক ড. মাহফুজউল্লাহ, দিনকালের ভারপ্রাপ্ত সম্পাদক ড. রেজোয়ান সিদ্দিকী, ছাত্রবিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী অ্যানি, ছাত্রদলের সাবেক সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সাধারণ সম্পাদক হাবীবুর রশিদ প্রমুখ।