Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

জনগণকে বিভ্রান্ত করতে নির্বাচনের কথা বলা হচ্ছে : তরিকুল ইসলাম

ঢাকা, ১৯ জানুয়ারি : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সমন্বয়ক তরিকুল ইসলাম আসন্ন সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনে অংশ নেয়া প্রসঙ্গে  সাংবাদিকদের জানিয়েছেন, এই মুহূর্তে নির্বাচন নয়, তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে আন্দোলনের কথা ভাবছে বিএনপি।
তিনি অভিযোগ করেন, “দলীয় সরকারের অধীনে নির্বাচনের ষড়যন্ত্র থেকে সরে না এসে জনগণকে বিভ্রান্ত ও নির্বাচনমুখী করতে সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচনের কথা বলছে সরকার।”
শনিবার সকালে শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জিয়ার মাজারে শ্রদ্ধা জানাতে এসে  সাংবাদিকদের প্রশ্নের জবাবে তরিকুল একথা বলেন।
তরিকুল বলেন, “একদলীয় নির্বাচনের ষড়যন্ত্র থেকে সরকার আগের অবস্থান থেকে ফিরে আসেনি। আমরা চাই নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, এতদিনে যেটি হয়ে আসছে। কিন্তু সরকার তাদের ষড়যন্ত্রের অংশ হিসেবে সিটি করপোরেশন ও উপজেলা নির্বাচন করতে চায় । কিন্তু সরকারের এ ষড়যন্ত্র সফল হবে না।
মঈন-ফখরুদ্দিন সরকার তত্ত্বাবধায়ক নয়, সেটা সেনা সমর্থিত অবৈধ সরকার ছিল বলেও মন্তব্য করেন তরিকুল।
তরিকুল অভিযোগ করেন, “সম্প্রতি চট্টগ্রামে উপ-নির্বাচনে ভোটাররা ভোট কেন্দ্রে যায়নি, নির্বাচন কমিশন ফলস ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থীকে জিতিয়ে দিয়েছে।”
বিরোধী দলের ওপর যারা নির্যাতন করে প্রশাসনের এমন কর্মকর্তাদের সরকার পুরস্কৃত করছে এমন অভিযোগ করে তিনি বলেন, “এডিসি হারুন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর হামলা করে তাকে রক্তাক্ত করেছেন, বিশ্বজিত হত্যার সময় দায়িত্বে থাকলেও তাকে তিনি বাঁচাতে আসেননি । অথচ সরকার তাকে পিপিএম পুরস্কার দিয়েছে।”
বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নির্যাতন করতে পুলিশ কর্মকর্তাদের সরকার উস্কানি দিচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির এই মুখপাত্র।
পিপার স্প্রে বন্ধের দাবি জানিয়ে তিনি বলেন, “মানুষ গড়ার কারিগর শিক্ষকদের ওপর এটা নিক্ষেপ করা হচ্ছে । একজন শিক্ষকের মৃত্যুও হয়েছে । আইন ও শালিশ কেন্দ্র এটার ব্যবহার বন্ধের কথা বলছে। আমরাও সরকারকে দ্রুত পিপার স্প্রে বন্ধের দাবি জানাচ্ছি।”
পিপার স্প্রের কারনে যে শিক্ষকের মৃত্যু হয়েছে তার দায় আজ হোক আর কাল হোক সরকারকে নিতে হবে বলেও হুঁশিয়ারি দেনে তরিকুল।