Widgetized Section

Go to Admin » Appearance » Widgets » and move Gabfire Widget: Social into that MastheadOverlay zone

বাম দলের মিছিলে পুলিশের মরিচ স্প্রে

 ঢাকা, ১৬ জানুয়ারি : জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদে বাদ দলগুলোর ডাকা হরতালের সমর্থনে মিছিলে পল্টন মোড়ে পুলিশ বাধা দিয়েছে। এ সময় মিছিলকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ মরিচের গুঁড়ার স্প্রে করে । এতে গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মী এবং সাংবাদিকসহ বেশ কয়েজন আহত হন।
বুধবার সকাল সাড়ে ৬টার দিকে বাম মোর্চার সমন্বয়ক জোনায়েদ সাকীর নেতৃত্বে  মতিঝিল এলাকা থেকে একটি মিছিল পুরানা পল্টন মোড়ে এসে অবস্থান নিলে পুলিশ পিপার স্প্রে ছোড়ে।
এদিকে, হরতালে রাজধানীতে যানচলাচল স্বাভাবিক রয়েছে। কয়েকটি পয়েন্টে বাম দলের সমর্থকরা অবস্থান করলেও আইন-শৃঙ্খলা বাহিনীর কয়েকগুণ সদস্য তাদের ঘিরে রেখেছে । কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
এর আগে বাম দলের হরতালে পুলিশ ‘সহযোগিতা’ করলেও এবার এমন কোনো ততপরতা দেখা যাচ্ছে না।
গত ৩ জানুয়ারি ডিজেল পেট্রোল, অকটেন ও কেরোসিনের দাম লিটারে সর্বোচ্চ সাত টাকা পর্যন্ত বাড়ালে দাম কমাতে সরকারকে সময় বেঁধে দেয় বাম দলগুলো। এর মধ্যে দাম কমানো না হওয়ায় ৯ জানুয়ারি সিপিবি সভাপতি সেলিম রাজধানীর কারওয়ান বাজারে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) সামনে সিপিবি-বাসদের ধরনা কর্মসূচি থেকে ১৬ জানুয়ারি হরতালের ঘোষণা দেন।  একই দাবিতে একইদিন আলাদাভাবে হরতালের ঘোষণা দেন গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়ক জোনায়েদ সাকি। এই হরতালে বিএনপিও নৈতিক সমর্থন দেয়।